• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    রূপগঞ্জের কাছে পাত্তাই পেলেন না মোসাদ্দেকরা

    রূপগঞ্জের কাছে পাত্তাই পেলেন না মোসাদ্দেকরা    

    আবাহনী ৩৯.১ ওভারে ১২২ অলআউট

    রূপগঞ্জ ২৬.৫ ওভারে ১২৫/৪

    ফলঃ রূপগঞ্জ ৬ উইকেটে জয়ী


    মুখোমুখি পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দুই দল। একদিকে উড়তে থাকা রূপগঞ্জ, আরেকদিকে জাতীয় দলের ‘মিনি ভার্শন’ আবাহনী। কে ভেবেছিল, সেই লড়াই হবে এমন একপেশে? আবাহনীর ১২২ রান করার পরেই আসলে ম্যাচের ফল অনেকটা নির্ধারিত হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়েই সেই রান টপকে গেছে রূপগঞ্জ। উঠে এসেছে প্রিমিয়ার লিগের সবার ওপরে।

    ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে গেছে দিনের শুরুতেই। আগের রাতের বৃষ্টির পরও উইকেটে এমন কোনো জুজু ছিল না। উইকেট থেকে যতটা না সাহায্য পেয়েছেন শুভাশীষ-শহীদরা, তার চেয়েও বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আবাহনীর ব্যাটসম্যানরা। দিনের প্রথম বলেই ইনফর্ম ওপেনার জহুরুল ইসলাম অমি বোল্ড শুভাশীষের বলে, এক ওভার পর নাজমুল হোসেন শান্তকেও উইকেটের পেছনে ক্যাচ বানিয়েছেন শুভাশীষ। সৌম্য সরকার আরও একবার ব্যর্থ, ১৪ রান করে এলবিডব্লু হয়েছেন সেই শুভাশীষের বলে।

     

    মোহাম্মদ শহীদ অন্য পাশ থেকে দারুণ বল করে চাপটা ধরে রাখছিলেন। পুরস্কার পেলেন তিনিও, নিজের পঞ্চম ওভারে ১ রানে ফিরিয়ে দিলেন ভারতের প্রিয়াঙ্কিত পাঞ্চালকে। সাব্বির রহমান এক ওভার ফিরলেন শুন্য রানে, ২৯ রানে ৫ উইকেট নেই আবাহনীর। সেখান থেকে একটু হাল ধরার চেষ্টা করলেন মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন। দুজন ষষ্ঠ উইকেটে যোগ করলেন ৪৩ রান, এরপর মিঠুনকে ৩৮ রানে ফেরালেন নাবিল সামাদ।

    সাইফ উদ্দিনকে ১ রানে ফেরালেন নাবিলই, মিরাজ ৫ রানে আউট মুক্তার আলীর বলে। মাশরাফি নেমে মুক্তারকে দুই ছয় মারলেন, কিন্তু ফিরলেন ১৫ রান করে। তাতেই ১০০ পেরুল আবাহনী। তবে নাজমুল অপু নিজের দোষেই রান আউট হয়ে বেশি সঙ্গ দিতে পারলেন না মোসাদ্দেককে। ৪০ ওভারও খেলতে পারল না আবাহনী, অলআউট হলো ১২২ রানে।

     

     

    এই রান তাড়া করে রূপগঞ্জের শুরুটাও হলো দারুণ। উইকেট ততক্ষণে বেশ সহজ হয়ে এসেছে, দুই ওপেনার মেহেদী মারুফ ও মোহাম্মদ নাঈম ১০ ওভারেই তুলে ফেলেছেন ৬০ রান। নাঈমকে ২২ রানে ফিরিয়ে সাইফ ভাঙলেন সেই জুটি। এরপর মুমিনুল আর মারুফ মিলেই ম্যাচটা শেষ করে আসবেন বলে মনে হচ্ছিল। তবে ১৭ রানে মুমিনুলের রান আউটে সেই জুটি যখন ভাঙে, জয় থেকে মাত্র ১৬ রান দূরে রূপগঞ্জ। মারুফ ৫৯ রানে বোল্ড হয়েছেন অপুর বলে, জাকের আলীকে বোল্ড করেছেন সাব্বির। তবে রূপগঞ্জের জয় আটকায়নি তাতে।