• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    সুপার লিগে দোলেশ্বর, কাছেই শেখ জামাল

    সুপার লিগে দোলেশ্বর, কাছেই শেখ জামাল    

    হঠাৎ করেই ঢাকা প্রিমিয়ার লিগে যেন রানের খরা। মিরপুরে আবাহনী-রূপগঞ্জের ম্যাচ তো বটেই, ফতুল্লা আর বিকেএসপিতে অন্য দুই ম্যাচেও রানের দেখা নেই। অবশ্য তাতে খুব একটা খুশি হয়নি প্রাইম দোলেশ্বর ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিকে তাদের মাঠেই হারিয়েই সুপার লিগের পথে ভালোমতোই রইল শেখ জামাল। আর উত্তরা স্পোর্টিংকে হারিয়ে প্রাইম দোলেশ্বর উঠে গেছে সুপার লিগেই।

    ফতুল্লায় দোলেশ্বরের সামনে মাত্র ১৬১ রানের লক্ষ্য দিতে পেরেছিল উত্তরা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে উত্তরা, সর্বোচ্চ ৩৬ রান করেছেন মিনহাজুল আবেদীন। মাত্র পাঁচজন ছুঁতে পেরেছেন দুই অঙ্ক, পাকিস্তানি অলরাউন্ডার সাদ নাসিমই ছিলেন মূল হন্তারক। লেগ স্পিনে ৪২ রানে তুলে নিয়েছেন চারটি উইকেট।

    সেই রান তাড়া করতে গিয়ে খুব একটা স্বস্তিতে ছিল না দোলেশ্বর, ৫৭ রানের মধ্যে হারিয়ে ফেলেছিল ৩ উইকেট। তবে মার্শাল আইয়ুব ও ফরহাদ হোসেনের ৯৪ রানের চতুর্থ উইকেট জুটিই জয়টা নিশ্চিত করে দিয়েছে। ৫৯ রানে আউট হয়েছেন ফরহাদ, ৫৪ রানে ফিরে গেছেন মার্শাল। তবে দোলেশ্বরের জয় পেতে সমস্যা হয়নি, ৫ উইকেটের জয়ে রূপগঞ্জ, আবাহনী ও প্রাইম ব্যাংকের সঙ্গে পা রেখেছে সুপার লিগে।

     

     

    সেই পথে খুব কাছাকাছি আছে শেখ জামালও। দোলেশ্বরের মতো তারাও টপকে গেছে ১৬২ রানের লক্ষ্য। বিকেএসপির শুরুটা অবশ্য অতটা খারাপ হয়নি, ৩ উইকেট হারিয়ে তুলে ফেলেছিল ৮৩ রান। ধসটা নেমেছে শেষ দিকে, ১৫১ থেকে ১৬১- এই ১০ রানের ভেতর হারিয়েছে ৪ উইকেট। নাসির হোসেন ও ইলিয়াস সানি নিয়েছেন তিনটি করে উইকেট, তাইজুল ইসলাম ও এনামুল জুনিয়র নিয়েছেন দুইটি করে উইকেট।

    নিয়মিত উইকেট হারিয়েও ৩৫.২ ওভারে ৫ উইকেট হারিয়েই এই রান টপকে গেছে শেখ জামাল। সর্বোচ্চ ৪৩ রান করেছেন ভারতের অনুষ্টুপ মজুমদার। এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রইল শেখ জামাল, সুপার লিগে যাওয়াটা এখন অনেকটাই কাছের পথ।