• পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    সেই পার্থেই হবে দিবারাত্রির টেস্ট

    সেই পার্থেই হবে দিবারাত্রির টেস্ট    

    প্রথমবার অস্ট্রেলিয়াতে যখন দিবারাত্রির টেস্ট আয়োজনের সিদ্ধান্ত হয়, ভেন্যু হিসেবে প্রস্তাব করা হয়েছিল পার্থকেও। তবে পার্থের টাইম জোন বাধা হয়ে দাঁড়িয়েছিল। এজন্যই এখানে হয়নি কোনো দিবারাত্রির টেস্ট ম্যাচ। অবশেষে পার্থও আয়োজন করতে যাচ্ছে গোলাপি বলের টেস্ট। আগামী ডিসেম্বরে পার্থে হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দিবারাত্রির টেস্ট।

    পশ্চিম অস্ট্রেলিয়াতে দিবারাত্রির টেস্ট হলে সেটা শেষ হতে অনেক রাত হয়ে যাবে, এমন অজুহাতেই পার্থে এখনো হয়নি গোলাপি বলের টেস্ট। এই বছরের শেষে অস্ট্রেলিয়াতে আসছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল গোলাপি বলে। প্রথমে অ্যাডিলেডেকেই সম্ভাব্য ভেন্যু ধরা হয়েছি। পরে পশ্চিম অস্ট্রেলিয়ার পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়, পার্থে ম্যাচটি আয়োজন করতে চান তারা।

    নিউজিল্যান্ডের পক্ষ থেকে প্রথমে আপত্তি ওঠে। কারণ পার্থে যদি দিবারাত্রির ম্যাচ হয়, তাহলে সেটা নিউজিল্যান্ডের সময়ের হিসেবে শেষ হতে মাঝরাত হয়ে যাবে। দর্শকের জন্য এত রাত পর্যন্ত জেগে ম্যাচ দেখাটা কঠিন হবে বলেই তাদের ধারণা। তবে শেষ পর্যন্ত দুই পক্ষের সম্মতিতে পার্থকেই ভেন্যু হিসেবে নির্বাচন করা হয়।

     

     

    পার্থের নতুন স্টেডিয়াম অপটাসেই হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দিবারাত্রির টেস্টটি। পশ্চিম অস্ট্রেলিয়ার ক্রিকেটের প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথিউসের বিশ্বাস, এই টেস্ট দেখতে লাখো মানুষ মাঠে আসবে, ‘পার্থে দিবারাত্রির টেস্ট আয়োজন করা একটা ঐতিহাসিক সিদ্ধান্ত। শুরুতে যখন আমরা গোলাপি বলের টেস্টে পার্থকে ভেন্যু করতে চেয়েছিলাম। তবে সবাই টাইম জোনের জন্যই রাজি হয়নি। এখন আর সেই সমস্যাটা হবে না। আসা করি প্রথম চার দিনেই দর্শকের সংখ্যা এক লাখ ছাড়িয়ে যাবে।’

    পার্থে ম্যাচটা শুরু হবে পার্থের স্থানীয় সময় দুপুর ১টায়। ম্যাচ শেষ হবে নিউজিল্যান্ড সময় রাত ১.৩০টায়। এটা হবে নিউজিল্যান্ডের তৃতীয় দিবারাত্রির টেস্ট, অস্ট্রেলিয়ার ষষ্ঠ।