• পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    ম্যাচের আগে কনসার্টে গিয়ে জরিমানা গুনলেন আকমল

    ম্যাচের আগে কনসার্টে গিয়ে জরিমানা গুনলেন আকমল    

    হোটেলের পাশেই অ্যাকনের কনসার্ট হচ্ছে, সেটা কী মিস দেওয়া যায়! কিন্তু একদিন পরেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ, এমন সময় কি আর উমর আকমলকে কনসার্টে যাওয়ার অনুমতি দেবে টিম ম্যানেজমেন্ট? আকমল তাই অনুমতি না নিয়েই গেলেন কনসার্টে। এতেই শাস্তি পেতে হচ্ছে তাকে, শেষ ওয়ানডের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে আকমলকে।

    শুক্রবার রাতে দুবাইয়ে অ্যাকনের কনসার্ট দেখতে গিয়েছিলেন আকমল। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ও ভিডিও ছড়িয়ে পরে। তখন ধারণা করা হয়েছিল, হয়ত অনুমতি নিয়েই ম্যাচের আগে কনসার্ট দেখতে গেছেন আকমল। পরে জানা যায়, তিনি আসলে অনুমতি ছাড়াই হোটেল থেকে বের হয়েছিলেন।

     

     

    এমন কান্ডের জন্য আকমলকে পঞ্চম ওয়ানডের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করেছে পিসিবি। নিজের ভুল স্বীকার করেছেন আকমল, জানিয়েছেন পিসিবির পরিচালক ওয়াসিম খান, ‘আকমল নিজের ভুল বুঝতে পেরেছে, এতে আমরা খুশি। সে ওই কান্ডের জন্য ক্ষমাও চেয়েছে। সে যা করেছিল সেটা খুবই অপেশাদার আচরণ। এটাকে এড়িয়ে যাওয়ার কোন সুযোগ ছিল না। পিসিবি চায় সবাই পেশাদারিত্ব মেনে চলুক। এই বিষয়ে কোন ভুল হলে সেটা ক্ষমা করা হবে না।’

    প্রায় দুই বছর পর অনেকটা অপ্রত্যাশিতভাবেই জাতীয় দলে ফিরেছিলেন আকমল। দশ বছরের ক্যারিয়ারে বেশ কয়েকবার বিতর্কে জড়িয়েছেন তিনি। ২০১৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে পার্টিতে যোগ দেওয়ায় তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। ২০১৬ সালে থিয়েটার দেখতে গিয়ে কর্মকর্তাদের সাথে হাতাহাতিতেও জড়িয়ে পড়েছিলেন। পরের বছরই মুটিয়ে যাওয়ার অভিযোগে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে হুট করেই আবার ডাক পান আকমল। এই সিরিজে পাঁচ ম্যাচে করেছেন ১৫০ রান।