• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    ভারত-পাকিস্তান ম্যাচকে 'যুদ্ধ' ভাবতে বললেন শেওয়াগ

    ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ নিয়ে কয়েক সপ্তাহ আগেও ছিল নানা সংশয়। তবে সময়ের সাথে সাথে সেটা কমে এসেছে অনেকটাই। ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে দুই দেশের মুখোমুখি হওয়া এখন অনেকটাই নিশ্চিত। সাবেক বিশ্বকাপজয়ী ভারতীয় ব্যাটসম্যান বিরেন্দর শেওয়াগ বলছেন, বিশ্বকাপে দুই দেশের ম্যাচটা আক্ষরিক অর্থেই হবে একটা যুদ্ধের মতো। সেই ‘যুদ্ধে’ ভারতকে অংশ নেওয়ার আহবানও জানালেন তিনি।

    কাশ্মীরের পুলওয়ামাতে হামলার পর থেকেই দুই দেশের সম্পর্কের ভয়াবহ অবনতি ঘটেছিল। সেটার প্রভাব পড়েছিল বিশ্বকাপের ম্যাচেও। সাবেক ক্রিকেটারসহ ভারতের বহু মানুষের দাবি ছিল, ভারত যেন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেলে। খোদ বিসিসিআইও জানিয়েছিল, সরকার যদি মানা করে তাহলে তাঁরা ম্যাচ বয়কট করবেন। আইসিসিকে এই ব্যাপারে বেশ চাপে রেখেছিল বিসিসিআই।

     

     

    তবে আইসিসি তাদের অবস্থানে অনড় থেকেছে বরাবরই। তাঁরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে, ভারত ম্যাচ বয়কট করলে পাকিস্তান পূর্ণ ২ পয়েন্ট পাবে। শেওয়াগ চান ভারত ম্যাচটা খেলুক, ‘দুই পয়েন্ট পাওয়া নিয়ে আলোচনা হচ্ছে। আমরা ম্যাচটা খেলব কী খেলব না সেটা নিয়েও কথা হচ্ছে। আমাদের আসলে দেশের ভালোটা বুঝতে হবে। দেশের ভালোর জন্য যাই করা দরকার আমাদের করা উচিত। যখন ভারত-পাকিস্তান ম্যাচ হয়, সেটা যুদ্ধের চেয়েও কম কিছু না। আমাদের সেই যুদ্ধে নামা উচিত, জিতেও আসা উচিত।’

    বিশ্বকাপে এখন পর্যন্ত পাকিস্তানের কাছে কখনোই হারেনি ভারত। এবারও কি সেই রেকর্ডটা ধরে রাখবেন বিরাট কোহলিরা?