• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    তুরিনে অনিশ্চিত ডি ইয়ং

    ডাচ এরডিভিসির ম্যাচে এক্সেলসিওর রোটেরডামের বিপক্ষে ২৮ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন আয়াক্স মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ং। আয়াক্স ম্যানেজার নিশ্চিত করে কিছু না বললেও, ইনজুরিটা যে হ্যামস্ট্রিংয়ের সেটা নিশ্চিত হওয়া গেছে ডি ইয়ং এর শরীরি ভাষায়। দুইদিন পর তুরিনে জুভেন্টাসের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে তাই অনেকটাই অনিশ্চিত হয়ে গেছে ডাচ মিডফিল্ডারের খেলা। 

    ২১ বছর বয়সী ডি ইয়ং চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের বিপক্ষে খেলেছেন দারুণ। অনেকের মতে ওই ম্যাচের সেরা খেলোয়াড়ও ছিলেন তিনি। ম্যাচ শেষে জুভেন্টাস ম্যানেজার মাসসিলিয়ানো আলেগ্রিও প্রশংসা করেছেন তার। ঘরের মাঠে প্রথম লেগে ১-১ গোলে ড্র নিয়ে ফেরায় তুরিনের আগে কিছুটা পিছিয়ে আছে আয়াক্স। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে ছাড়াি মাঠে নামতে হতে পারে ডাচ ক্লাবটির।


     

    ম্যাচ শেষে আয়াক্স ম্যানেজার টেন হগ বলেছেন, "ওর কাছে মনে হয়েছে হ্যামস্ট্রিংয়ে কিছুটা সমস্যা হচ্ছিল। তাই আমরা আর ঝুঁকি নেইনি। সঙ্গে সঙ্গেই ওকে মাঠ থেকে তুলে নিয়েছি। এর আগেই আমরা ১-০ গোলে এগিয়ে ছিলাম তাই কোনো প্রকার ঝুঁকি নেওয়ার প্রশ্নই আসে না তাকে নিয়ে।"

    এক্সেলসিওরের বিপক্ষে শেষ পর্যন্ত ম্যাচটা বড় ব্যবধানেই জিতেছে আয়াক্স। ক্লাস ইয়ান হুন্টেলার করেছেন হ্যাটট্রিক। আয়াক্স জিতেছে ৬-২ গোলে। ডাচ লিগে পিএসভি আইন্ধোভেনের সঙ্গে আয়াক্সের লড়াইটা হচ্ছে হাড্ডাহাড্ডি। আপাতত ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আয়াক্স। তবে ডি গ্রাফসশাপকে হারিয়ে দিয়ে আইন্দহোভেন আবার ১ পয়েন্টের লিডে চলে যাবে শীর্ষ স্থানে। তাই লিগের ৪ ম্যাচ বাকি থাকতে ডি ইয়ংকে বিশ্রামে রাখার সুযোগও ছিল না তার ম্যানেজারের কাছে।

     

     

    ডি ইয়ং এর জন্য শেষ মুহুর্ত পর্যন্তই অপেক্ষা করার কথা হগের। তাই নিশ্চিতভাবে তার ইনজুরির খবর জানতে অপেক্ষা করতে হতে পারে ম্যাচের আগ পর্যন্তও। আর গুরুত্বপূর্ণ ম্যাচের আগে খেলোয়াড়দের ইনজুরি নিয়ে ম্যানেজারের ধোঁয়াশা তৈরি করাও তো কৌশলের অংশই। তবে তুরিনের ম্যাচে পুরো ৯০ মিনিট খেলতে ডি ইয়ংকে অলৌকিকভাবেই সুস্থ্য হয়ে উঠতে হবে অল্প সময়ে!