• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    রোমাঞ্চকর জয় উত্তরার, রেলিগেশন নিশ্চিত বিকেএসপির

    রোমাঞ্চকর জয় উত্তরার, রেলিগেশন নিশ্চিত বিকেএসপির    

    রেলিগেশন লিগ, ফতুল্লা
    বিকেএসপি ১৪৪ অল-আউট, ৪৯.৪ ওভার
    উত্তরা স্পোর্টিং ক্লাব ১৪৭/৯, ৩৯.৪ ওভার
    উত্তরা ১ উইকেটে জয়ী


    রেলিগেশন লিগে বিকেএসপির বিপক্ষে এক উইকেটের রোমাঞ্চকর জয়ে নিজেদের কাজটা সেরে রেখেছে উত্তরা। আর শেষরক্ষা হয়নি প্রিমিয়ার লিগে নবাগত দল বিকেএসপির, নিশ্চিত হয়ে গেছে তাদের রেলিগেশন। অবশ্য এখনও রেলিগেশন থেকে বাঁচেনি উত্তরা, তা নির্ভর করছে ব্রাদার্স ও বিকেএসপির শেষ ম্যাচের ওপর। হেড টু হেডে ব্রাদার্স ও উত্তরা দুই দলই জিতেছে একটি করে ম্যাচ, ফলে শেষ ম্যাচ ব্রাদার্স জিতলে দেখা হবে রান-রেট। এখন ৮ পয়েন্ট পাওয়া উত্তরার রানরেট -০.৪৮, ব্রাদার্সের -০.৪৫৬। 

    ফতুল্লায় টসে জিতে ব্যাটিং নিয়ে আব্দুর রশিদের বোলিং তোপে বিপর্যয়ে পড়েছিল বিকেএসপি। ২৬ রানেই তারা হারিয়েছিল ৪ উইকেট, এরপর আমিনুল ইসলামের সঙ্গে আকবর আলি ও সাদমান রহমানের যথাক্রমে ৪১ ও ৫৫ রানের জুটিতে সেটা একটু সামাল দিয়েছিল বিকেএসপি। তবে ২২ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারিয়ে শেষরক্ষা হয়নি তাদের। আমিনুল করেছেন ১১৭ বলে ৫৯। আকবর করেছেন ২৬, সাদমান ২৫, এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছিলেন ওপেনার ফাহাদ, ১২। 

    উত্তরার পাঁচ বোলারের কেউই ৩.৫০-এর ওপর করে রান দেননি, রশিদ ছিলেন দুর্দান্ত। তার বোলিং ফিগার এমন, ৯.৪-২-১৮-৫! ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নিলেন এই পেসার, এছাড়া সাজ্জাদ, মনন ও মোহাইমেনুল নিয়েছেন একটি করে উইকেট, রান-আউট হয়েছে দুইটি। 

    রানতাড়ায় উত্তরার অবস্থাও ছিল বিকেএসপির মতোই। ২৩ রানে ৩ উইকেট হারানোর পর ৪৩ রানে তারা হারিয়েছিল ৪ উইকেট। এরপর মনন শর্মার সঙ্গে মিনহাজুল আবেদিনের জুটি ছিল ৪১ রানের। ১০৬ রানে উত্তরা হারিয়েছিল ৮ম উইকেট, ৫৯ বলে ৫২ রান করে ফিরেছিলেন মনন। তবে এরপর বিকেএসপিকে হতাশ করেছেন উত্তরার শেষ তিন ব্যাটসম্যান। 

     

     

    আব্দুল গাফফারকে সঙ্গ দিয়েছেন যথাক্রমে রশিদ ও সাজ্জাদ হোসেন। গাফফার শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৪৭ বলে ২১ রানে। রশিদের ৩৭ বলে ৭, সাজ্জাদের ১৪ বলে ৯ রানের ইনিংসও হয়ে দাঁড়িয়েছে মূল্যবান। তানজিম হাসান সাকিব ৩৬ রানে নিয়েছেন ৪ উইকেট, ২টি করে নিয়েছেন হাসান মুরাদ ও শামিম হোসেন।