• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    তাসকিনের ৪ উইকেটের পর নাফীসের সেঞ্চুরিতে ছন্দে ফিরল রূপগঞ্জ

    তাসকিনের ৪ উইকেটের পর নাফীসের সেঞ্চুরিতে ছন্দে ফিরল রূপগঞ্জ    

    সুপার লিগ, বিকেএসপি
    প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ২০৫ অল-আউট, ৪৫ ওভার 
    লিজেন্ডস অফ রূপগঞ্জ ২০৮/৩, ৪৪.২ ওভার
    রূপগঞ্জ ৭ উইকেটে জয়ী 


    টানা নয় ম্যাচ পর গত ম্যাচে হেরে যাওয়া রূপগঞ্জ আবার ফিরেছে জয়ের ধারায়। মোহাম্মদ শহীদ ও তাসকিন আহমেদের বোলিং তোপে প্রাইম ব্যাংককে ২০৫ রানে আটকে দেওয়ার পর শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে ৭ উইকেট ও ৩৪ বল বাকি থাকতে লক্ষ্য পেরিয়ে গেছে তারা। দুই রাউন্ড বাকি থাকতে রূপগঞ্জের পয়েন্ট এখন ২৪, ঠিক পেছনেই ২২ পয়েন্ট নিয়ে আবাহনী। এরপরই আছে ১৮ পয়েন্ট নিয়ে শেখ জামাল, প্রাইম ব্যাংক ও দোলেশ্বরের পয়েন্ট ১৬ করে। তবে শিরোপার লড়াইয়ে এখন টিকে আছে রূপগঞ্জ ও আবাহনীই, ২১ তারিখ আবাহনীর সঙ্গে রূপগঞ্জের ম্যাচেই মোটামুটি নির্ধারিত হয়ে যেতে পারে এ মৌসুমের চ্যাম্পিয়ন।  

    বিকেএসপিতে টসে জিতে ব্যাটিং নেওয়া দোলেশ্বরের উজ্জ্বল দিক ছিল তিনে নামা সৈকত আলির ৯৫ বলে ৭২ রানের ইনিংস। টপ অর্ডারে সাইফ হাসানের ৩৭ রানের পর লেট ও লোয়ার মিডল অর্ডারে তাইবুর রহমানের ২৭ ও আটে নামা মাহমুদুল হাসানের ২০ বলে ২৫ রানের ইনিংস ছাড়া বিবর্ণ ছিল মিডল অর্ডার। ৪ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারিয়ে ৪৫ ওভারেই গুটিয়ে গেছে তারা। 

    বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ হারানোর পর এ ম্যাচে জ্বলে উঠেছেন তাসকিন। আগের দুই ম্যাচে বাইরে বসে থাকলেও এবার নেমে নিয়েছেন ৪ উইকেট। দোলেশ্বরের প্রথম ৬ উইকেটের ৪টিই তার, শেষ পর্যন্ত ৯ ওভারে দিয়েছেন ৫৪ রান। শহিদ ৩ উইকেট নিয়েছেন ৩৫ রানে। 

    রানতাড়ায় দ্বিতীয় ওভারেই ফিরেছিলেন আগের ম্যাচে ফিফটি করা ওপেনার মোহাম্মদ নাঈম। তবে দ্বিতীয় উইকেটে মেহেদি মারুফ ও শাহরিয়ার নাফীস মিলে তুলেছেন ৯৯ রান, জয়ের ভিত রূপগঞ্জ পেয়ে গেছে তাতেই। এরপর আসিফ আহমেদ ১৭ রানে ফিরলেও ২৭ বলে ৩২ রান করা অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে জয় নিশ্চিত করেছেন ১৪২ বলে ১১৩ রানে অপরাজিত থাকা নাফীস। 

     

     

    এ ম্যাচে নিজের বিয়ের কারণে খেলতে পারেননি মুমিনুল হক, তবে নাফীসের ব্যাটিং তার অভাবটা বুঝতে দেয়নি রূপগঞ্জকে। ৫৫ বলে ৭ বাউন্ডারিতে ফিফটি করেছিলেন, এরপর খেলেছেন ধীরলয়েই। পরের ফিফটিতে গেছেন ৭৭ বলে, ৪ বাউন্ডারিতে। লিস্ট ‘এ’-তে এটি ৯ম সেঞ্চুরি তার, এ মৌসুমে প্রথম। এর আগে করেছিলেন তিনটি ফিফটি।