• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    আবার সাইফ উদ্দিনের তোপ, সুপার লিগে 'সুপার' আবাহনী

    আবার সাইফ উদ্দিনের তোপ, সুপার লিগে 'সুপার' আবাহনী    

    সুপার লিগ, মিরপুর
    প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২২৬ অল-আউট, ৪৯.৩ ওভার 
    আবাহনী লিমিটেড ২২৮/৪, ৪৪.৪ ওভার 
    আবাহনী ৬ উইকেটে জয়ী 


    সুপার লিগে টানা তিন জয়ে শিরোপার দৌড়ে রূপগঞ্জকে টেক্কা দিচ্ছে আবাহনী। সর্বশেষ আবাহনীর শিকার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, মোহাম্মদ সাইফ উদ্দিনের বোলিং তোপে তারা গুটিয়ে গিয়েছিল ২২৬ রানেই। পরে ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্তর ফিফটিতে ৬ উইকেট ও ৩২ বল বাকি থাকতে জিতে গেছে আবাহনী। দুই রাউন্ড বাকি থাকতে আবাহনীর পয়েন্ট এখন ২২, শীর্ষে থাকা রূপগঞ্জের পয়েন্ট সমানসংখ্যক ১৪ ম্যাচে ২৪। 

    এক ম্যাচ আগেই সাইফ উদ্দিনের তোপে পড়েছিল প্রাইম দোলেশ্বর, ক্যারিয়ারে প্রথমবার পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। এক ম্যাচ পর নিলেন আবার, এবার ৫ উইকেট নিতে খরচ করেছেন ৩২ রান। দুই ওপেনার এনামুল হক ও রুবেল মিয়াকে ফেরানোর পর শেষ তিন ব্যাটসম্যানকে আউট করেছেন সাইফ উদ্দিন। দুটি করে উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা ও সৌম্য সরকার। 

    টপ ও মিডল অর্ডার ব্যর্থ হয়েছে প্রাইম ব্যাংকের, ছয়ে নেমে অলক কাপালি করেছেন ১১২ বলে ৮০। আটে নামা নাঈম হাসান করেছেন ৭৬ বলে অপরাজিত ৫১। কাপালি মেরেছিলেন ৪টি চারে সঙ্গে ৬টি ছয়। আর নাঈম মেরেছেন ৫টি চার। ৬৬ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর দুজন মিলে যোগ করেছিলেন ১০৮ রান। 

    রানতাড়ায় শুরুটা ঠিক যুত হয়নি আবাহনীর, ৫৫ রানে তারা হারিয়েছিল ৩ উইকেট। ব্যাটিংয়ে আবারও ব্যর্থ হয়েছেন সৌম্য, এবার আউট হয়েছেন শূন্যতেই। চতুর্থ উইকেটে জাফর ও শান্ত মিলে এরপর যোগ করেছেন ১২২ রান, আবাহনী জয়ের পথে ফিরেছে তাতেই। 

     

     

    ৮০ বলে ৩ চার ও ২ ছয়ে ৬৪ রান করে জাফর ফিরলেও শেষ পর্যন্ত শান্ত অপরাজিত ছিলেন ৮৪ বলে ৩ চার ও ১ ছয়ে ৭৭ রানে। ২৪ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৩ রানের ক্যামিও খেলা মোহাম্মদ মিঠুনের সঙ্গে শান্তর ৫১ রানের জুটিতেই জয় নিশ্চিত হয়েছে আবাহনীর। ২১ এপ্রিল রূপগঞ্জের সঙ্গে আবাহনীর ম্যাচ নির্ধারিত করে দিতে পারে এ মৌসুমের চ্যাম্পিয়ন।