• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    বিশ্বকাপের আগে শাদাব দুঃসংবাদ পেলো পাকিস্তান

    বিশ্বকাপের আগে শাদাব দুঃসংবাদ পেলো পাকিস্তান    

    দুইদিন আগেই ঘোষিত পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন তিনি, ছিলেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও। তবে বিশ্বকাপের দেড় মাস আগে বড় ধাক্কা খেলেন পাকিস্তান স্পিনার শাদাব খান। ভাইরাস জ্বরে আক্রান্ত হয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি, বিশ্বকাপ খেলা নিয়েও জেগেছে সংশয়। তার অসুস্থতায় কপাল খুলতে পারে মোহাম্মদ আমির কিংবা আসিফ আলির।

     

     

    এই বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলেছেন শাদাব, নিয়েছেন পাঁচ উইকেট। গত বছর ১৭ ম্যাচে নিয়েছিলেন ২৩ উইকেট। অনুমেয়ভাবেই পাকিস্তানের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন ডানহাতি লেগস্পিনার শাদাব।

    ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতিটা সারার কথা ছিল শাদাবের। তবে পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক আজকে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, শাদাব ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ডাক্তাররা জানিয়েছেন, তার মাঠে ফিরতে কমপক্ষে চার সপ্তাহ লাগবে। তাই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটা মিস করবেন তিনি।

     

     

    ইনজামাম অবশ্য আশাবাদী, বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে উঠবেন শাদাব। বিশ্বকাপকে সামনে রেখে যেন সুস্থ হয়ে উঠতে পারেন তিনি, তাই তার বিশেষ চিকিৎসাও চালিয়ে যাওয়া হবে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তার বদলি হিসেবে কে থাকবেন, সেটাও জানিয়ে দেওয়া হবে দ্রুতই।

     

    ২৩ মে পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। যদি ওই সময়ের আগে সুস্থ না হন শাদাব, তাহলে তার পরিবর্তে ডাক পড়তে পারে স্ট্যান্ডবাই হিসেবে থাকা আমির কিংবা আসিফ আলির।