• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    ব্যক্তিগত কারণে দেশে ফিরলেন মালিক

    ব্যক্তিগত কারণে দেশে ফিরলেন মালিক    

    ব্যক্তিগত কারণে পাকিস্তানের ইংল্যান্ড সফর থেকে দশদিনের ছুটিতে দেশে ফিরে গেছেন অলরাউন্ডার শোয়েব মালিক। রবিবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ৮ মে প্রথম ওয়ানডে মিস করবেন তিনি। দশদিনের মধ্যে আবার দলের সঙ্গে তিনি যোগ দিবেন বলে আশা করছে পিসিবি। 

    ঠিক কী কারণে মালিক ছুটিতে গেছেন, সেটা প্রকাশ করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা বলেছে, “পাকিস্তান ক্রিকেট টিম ম্যানেজমেন্ট শোয়েব মালিককে ছুটি দিয়েছে, যাতে সে দেশে ফিরে ব্যক্তিগত সমস্যা মোকাবেলা করতে পারে। দশদিনের মধ্যে তার দলের সঙ্গে আবার যোগ দেওয়ার কথা। পিসিবি এ ব্যাপারে আর কোনও মন্তব্য করবে না, এবং সবাই তার ব্যক্তিগত ব্যাপারের প্রতি সম্মান জানাবেন এমন আশা করছে।” 

    ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফির পর টানা দুই বছর পাকিস্তান দলের বাইরে ছিলেন মালিক। ২০১৫ সালে ফিরে এসেছিলেন, এরপর থেকেই মোটামুটি স্থায়ীভাবে আছেন দলে। ফিরে আসার পরের সময়ে তার গড় ক্যারিয়ার গড় ৩৫.১২ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৪.২৪-এ।

    তবে বিশ্বকাপ স্কোয়াডে তার অন্তর্ভুক্তি নিয়ে কিছুটা বিস্ময় জাগিয়েছে, শেষ ১১ ওয়ানডে ইনিংসের ১০টিতেই তিনি আটকে গেছেন ১০ থেকে ৩১ রানের মধ্যে। মাঝে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সরফরাজ আহমেদের অনুপস্থিতিতে পাকিস্তানকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি। 

     

     

    বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ৫টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। ৩১ মে নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে তাদের।