• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    আইপিএল শেষ রাবাদার, দুশ্চিন্তা বিশ্বকাপ নিয়ে

    দক্ষিণ পেসার পেস আক্রমণের ওপর কি কেউ তাহলে জাদুটোনা করেছে? লুঙ্গি এনগিদি, আনরিখ নরশে আগেই চোটে ভুগছিলেন, কদিন আগে রয়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরুর হয়ে খেলার সময় ডেল স্টেইনও পেলেন চোট। তবে সবচেয়ে বড় দুঃসংবাদটা সম্ভবত আজই পেল প্রোটিয়ারা, পিঠের চোটে এবারের মতো আর আইপিএলে খেলতে পারছেন না ফর্মে থাকা কাগিসো রাবাদা। দেশে ফিরে যাওয়ার কথা এর মধ্যেই, আজ স্ক্যান করার পর জানা যাবে জানা যাবে চোট কতটা গুরুতর। বিশ্বকাপের যখন একমাসও নেই আর, দক্ষিণ আফ্রিকার জন্য এটা বড় একটা দুঃসংবাদই।

    দিল্লি ক্যাপিটালসের হয়ে এবার দারুণ করছিলেন রাবাদা, এবারের আইপিএলে সবচেয়ে বেশি উইকেটও ছিল তাঁর। কিন্তু গত রোব বার বেঙ্গালুরুর সঙ্গে ম্যাচের পরেই পিঠে একটু ব্যথা টের পান। এরপর চেন্নাইয়ের সঙ্গে ম্যাচে খেলেননি গত পরশু, আজ জানা গেছে দিল্লির হয়ে প্লে অফে আর নামা হবে না তাঁর। রাবাদা জানিয়েছেন, সেজন্য তিনি ভীষণ হতাশ। তবে বিশ্বকাপের যখন আর বেশিদিন বাকি নয়, পুরো ফিট হয়ে দেশের হয়ে নামতে পারাটাই তাঁর কাছে আগে।

     

     

    দক্ষিণ আফ্রিকা পেসারদের সবারই কমবেশি চোটের সমস্যা আছে। এনগিদি আর নরশে চোটের জন্য আইপিএলে যথাক্রমে চেন্নাই ও কলকাতার হয়ে খেলতে পারেননি এবার। হাঁটুর চোট কাটিয়ে মাঠে ফিরেছেন এনগিদি, আর কাঁধের চোট থেকে সেরে উঠেছেন নরশেও। গত সপ্তাহ থেকে বল করাও শুরু করেছেন দুজন। কিন্তু স্টেইনের চোট কেমন, সেটা এখনও পরিষ্কার নয়। এমনকি চোট আছে চায়নাম্যান তাবরাইজ শামসিরও, যদিও সেতি গুরুতর নয় এখন পর্যন্ত।

    রাবাদাদের চোট অবশ্য বাংলাদেশের জন্য কিছুটা স্বস্তি হয়ে আসতে পারে বাংলাদেশের জন্য। ২ জুন ওভালে বাংলাদেশের প্রথম ম্যাচটা যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই!