• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    ওয়ার্নার-স্মিথের ফেরার ম্যাচে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়

    স্কোরকার্ড

    নিউজিল্যান্ড ৪৬.১ ওভারে ২১৫ (ব্লানডেল ৭৭, ইয়ং ৬০, কোল্টার নাইল ৩/৪৪, কামিন্স ৩/৩৬)

    অস্ট্রেলিয়া ৪৮.২ ওভারে ২১৯/৯ ( ফিঞ্চ ৫২, ওয়ার্নার ৩৯, কোল্টার নাইল ৩৪, স্মিথ ২২; হেনরি ৩/৪০, অ্যাস্টেল ২/৩২)

    অস্ট্রেলিয়া ১ উইকেটে জয়ী

    এই মুহূর্তটার জন্য এক বছরের বেশি সময় ধরে অপেক্ষা করছিলেন তাঁরা দুইজন। নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়ার হলুদ জার্সি গায়ে আবারো দেখা গেলো ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথকে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে আনঅফিশিয়াল ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে খুব বেশি কিছু করে দেখাতে পারেননি ওয়ার্নার-স্মিথ। তবে টেল এন্ডারদের কল্যাণে এক উইকেটের জয় নিয়েই মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া।

    কুইন্সল্যান্ডের অ্যালান বোর্ডার স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য ছিল ২১৬ রান। ওপেনিংয়ে নামা উসমান খাওয়াজা মাত্র চার রানে ফিরলেও দ্বিতীয় উইকেটে অ্যারন ফিঞ্চ-ওয়ার্নার জুটি দলকে জয়ের ভিত গড়ে দেয়। ছয়টি চার ও এক ছয়ে ওয়ার্নার ছিলেন যথেষ্ট মারমুখী মুডে। ৪৩ বলে ৩৯ রান করা ওয়ার্নারকে ফেরান টড অ্যাস্টল। ড্যারেল মিচেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ার্নার।

    ওয়ার্নারের ফেরার পর নামেন স্মিথ। স্মিথ অবশ্য বেশ ধীরেসুস্থেই ব্যাটিং করেছেন। ৪৩ বলে ২২ রানের ইনিংসে ছিল মাত্র দুটি চার। অন্য প্রান্তে ফিফটি পূরণ করেই আউট হন ফিঞ্চ, স্কোরবোর্ডে তখন ১২২ রান। এরপর ৪২ রানের মাঝে আরও চার উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। টম লাথামের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন স্মিথ। ক্রিজে থিতু হতে পারেননি শন মার্শ, মার্কাস স্টোয়নিসদের কেউই।

    ১৬৪ রানে ৭ উইকেট হারানো অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার বড় কৃতিত্বটা কোল্টার নাইলেরই। আট নম্বরে নেমে তাঁর ৩৬ বলে ৩৪ রানের ইনিংসেই জয়ের কাছাকাছি পৌঁছে যায় অজিরা। তিন ছয় ও এক চারে সাজানো কোল্টার নাইলের ইনিংস থামে অ্যাস্টেলের বলে এলবিডব্লিউ হয়ে। শেষ পর্যন্ত ১০ বল হাতে রেখে এক উইকেটের জয় পায় অস্ট্রেলিয়া।

     

     

    প্রথমে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের শুরুটা একদমই ভালো হয়নি। ২ রানের মাঝেই কোন রান না করে ফেরেন দুই ওপেনার। তৃতীয় উইকেটে ১৩৪ রান যোগ করেন উইল ইয়ং ও টম ব্লানডেল। এরপরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা। ৬৯ বলে ৬০ রান করে ফেরেন ইয়ং, ১০২ বলে ৭৭ করেছেন ব্লানডেল। দুজনকেই ফিরিয়েছেন কোল্টার নাইল। শেষ পর্যন্ত ২১৫ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

    আগামী বুধবার দ্বিতীয় ওয়ানডে মুখোমুখি হবে দুই দল।