• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে গেলেন রিচার্ডসন

    গত মাসে পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন। এরপর আর মাঠে নামা হয়নি অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসনের। তবুও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন তিনি। আশা করা হচ্ছিল, বিশ্বকাপের আগেই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন। শেষ পর্যন্ত সেটা হচ্ছে না, ইনজুরির কারণে বিশ্বকাপ খেলার স্বপ্নটা অপূর্ণই থেকে যাচ্ছে। তার বদলে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাচ্ছেন কেন রিচার্ডসন।

    ফিল্ডিং করতে গিয়ে ডান কাঁধে চোট পেয়েছিলেন রিচার্ডসন। তার কাঁধের হাড় কিছুটা সরে গিয়েছে। তবে ইনজুরিতে থাকার পরেও তাকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেছিলেন অস্ট্রেলিয়ান নির্বাচকরা। ২২ মে পর্যন্ত প্রাথমিক স্কোয়াডে পরিবর্তন আনা যেত। আশা করা হচ্ছিল, কাঁধের ইনজুরি কাটিয়ে এর আগেই পুরোপুরি সুস্থ হবেন রিচার্ডসন।

    তবে ডাক্তাররা নিশ্চিত করেছেন, বিশ্বকাপের আগে সুস্থ হচ্ছেন না রিচার্ডসন। তাই বাধ্য হয়েই তাকে স্কোয়াড থেকে বাদ দিতে হচ্ছে নির্বাচকদের। অস্ট্রেলিয়ার ফিজিও ডেভিড বেকলি বলছেন, এভাবে রিচার্ডসনের বাদ পড়ায় তিনিও হতাশ, ‘দল ও রিচার্ডসনের জন্য এটা খুবই খারাপ সংবাদ। ইনজুরির পর থেকেই সে কঠোর পরিশ্রম করছে মাঠে ফেরার জন্য। অনুশীলনে তার বোলিং দেখেই আমরা বুঝেছি, সে ম্যাচ খেলতে পারবে না খুব তাড়াতাড়ি। সবার সাথে আলোচনা করেই বিশ্বকাপ স্কোয়াড থেকে তাকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। অ্যাশেজের আগে হয়ত শেষ খেলায় ফিরতে পারবে।’

     

     

    ঝাই রিচার্ডসনের পরিবর্তে দলে ডাক পেয়েছেন ২২ বছর বয়সী পেসার কেন রিচার্ডসন। অস্ট্রেলিয়ার হয়ে ২০টি ওয়ানডে খেলেছেন তিনি, উইকেট পেয়েছেন ২৯টি। এক বছর পর পাকিস্তানের বিপক্ষে সিরিজে ডাক পেয়ে খেলেছিলেন দুটি ম্যাচ, পেয়েছিলেন দুটি উইকেট।