• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    প্লেয়ার ট্র্যাকিং, ৩৬০ ডিগ্রি রিপ্লে- আসছে 'অত্যাধুনিক' বিশ্বকাপ

    প্লেয়ার ট্র্যাকিং, ৩৬০ ডিগ্রি রিপ্লে- আসছে 'অত্যাধুনিক' বিশ্বকাপ    

    টেলিভিশনে এবারের বিশ্বকাপ দেখার অভিজ্ঞতা অন্য যে কোনও বিশ্বকাপের চেয়ে আলাদা হবে বলে বলছে আইসিসি। ব্রডকাস্টিংয়ে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তা নিচ্ছে তারা। ব্রডকাস্টিং পরিকল্পনার সঙ্গে বিশ্বকাপের টেলিভিশন কমেন্টেটরদের তালিকাও দেওয়া হয়েছে। আইসিসির কমেন্ট্রিতে অভিষেক হচ্ছে গতবারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্কের। সঙ্গে থাকবেন ক্রিকেটের প্রখ্যাত ধারভাষ্যকাররা, যে তালিকায় আছেন নাসের হুসেইন, মাইকেল হোল্ডিং, হার্শা ভোগলেরা। বাংলাদেশ থেকে থাকবেন আতহার আলি খান।  



    “পুরো ইংল্যান্ড ও ওয়েলস উত্তেজনায় কাঁপছে, সামনে বিশাল এক ক্রিকেট গ্রীষ্ম। এবারের বিশ্বকাপ অন্যতম বিনোদনদায়ী হতে যাচ্ছে, এর ব্রডকাস্টিংয়ের অংশ হওয়া ও ইতিহাসের সাক্ষী হওয়ার তর সইছে না আমার”, নিজের প্রতিক্রিয়ায় বলেছেন নাসের হুসেইন।   

    ৪৬ দিন ধরে চলা টুর্নামেন্টের ৪৮টি ম্যাচের সঙ্গে দশটি প্রস্তুতি ম্যাচের সবকটিই সরাসরি দেখানো হবে এবার। প্রতি ম্যাচে অন্তত ৩২টি ক্যামেরা থাকবে, যার মধ্যে আটটি আল্ট্রা-মোশন হক-আই ক্যামেরা, স্টাম্পের ফ্রন্ট ও রিভার্স ভিউ ক্যামেরা ও স্পাইডারক্যাম। 


    কমেন্টেটেরদের তালিকা
    ইয়ান বিশপ, গ্রায়েম স্মিথ, মেল জোনস, পমি মবঙ্গোয়া, মাইকেল স্ল্যাটার, হার্শা ভোগলে, নাসের হুসেইন, রমিজ রাজা, কুমার সাঙ্গাকারা, অ্যালিসন জোনস, সাইমন ডুল, সঞ্জয় মাঞ্জরেকার, মার্ক নিকোলাস, ওয়াসিম আকরাম, ব্রেন্ডন ম্যাককালাম, আতহার আলি খান, শন পোলক, ইসা গুহ, ইয়ান ওয়ার্ড, মাইকেল হোল্ডিং, মাইক আথারটন, সৌরভ গাঙ্গুলি, ইয়ান স্মিথ, মাইকেল ক্লার্ক 

     

     

    প্রথমবারের মতো বিশ্বকাপে দেখানো হবে ৩৬০ ডিগ্রি রিপ্লে, এতে আইসিসিকে সহায়তা করবে পিয়েরো। একাধিক ক্যামেরার ফুটেজ জোড়া লাগিয়ে বিশেষ মুহুর্তগুলো দেখানো হবে তাতে। বিশ্বকাপে থাকছে অ্যানালাইটিকস অ্যাপ ক্রিকভিজও, যারা প্রদান করবে বেশ গভীর ডাটা বিশ্লেষণ। এর আগে ক্রিকভিজ স্কাই স্পোর্টসকে সরবরাহ করেছে এমন ডাটা বিশ্লেষণ। সঙ্গে থাকবে প্লেয়ার ট্র্যাকিং-ও। 

    থাকবে ড্রোনক্যাম, বাগি ক্যাম- যে দুইটি দেখাবে ওপর ও ভুমি থেকে বিভিন্ন অ্যাকশন। 

    তৈরি আপনি?