• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    মেয়ের মৃত্যুতে ইংল্যান্ড ছাড়ছেন আসিফ

    মেয়ের মৃত্যুতে ইংল্যান্ড ছাড়ছেন আসিফ    

    পিএসএলের এবারের মৌসুম চলার সময়ই পেয়েছিলেন খবরটা। পাকিস্তান ব্যাটসম্যান আসিফ আলির মেয়ে ক্যান্সারের সাথে লড়েছে বেশ কয়েক মাস। শেষ পর্যন্ত ক্যান্সারের কাছে হেরে গেল তাঁর দুই বছর বয়সী মেয়ে নুর ফাতিমা। যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে সে। মেয়ের মৃত্যুর খবরে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ইংল্যান্ড ছাড়ছেন আসিফ।

    ইংল্যান্ড সফরে আসার আগেই এক টুইটে আসিফ জানিয়েছিলেন, চিকিৎসার জন্য তার মেয়েকে যুক্তরাষ্ট্রে পাঠাচ্ছেন। সবার কাছে দোয়াও চেয়েছিলেন তিনি। মেয়ের এমন অবস্থাতেও ইংল্যান্ডে ভালো পারফর্ম করেছেন আসিফ। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে করেছিলেন ফিফটি। গতকাল সিরিজের শেষ ম্যাচে তিনি করেছেন ২২ রান। এই ম্যাচের পরেই আসিফ জানতে পারেন, তাঁর মেয়ে যুক্তরাষ্ট্রে মারা গেছে। সাথে সাথেই সেখানে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। 

     

     

    আসিফের মেয়ের এমন মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছে তার পিএসএলের দল ইসলামাবাদ ইউনাইটেড, 'আসিফের মেয়ের মৃত্যুতে আমরা শোকাহত। তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আসিফ সাহসের প্রতিমূর্তি, সে আমাদের জন্য অনুপ্রেরণা।'

    বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি আসিফের। তবে ২৩ মের আগে সেই স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। শোনা যাচ্ছে, পাকিস্তানের কোচ, নির্বাচক ও অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন, মোহাম্মদ আমির ও আসিফকে বিশ্বকাপ স্কোয়াডে ফেরানো হবে।