• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    উইলি-ডেনলির জায়গা নিলেন আর্চার-ডসন, ইংল্যান্ডের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন

    উইলি-ডেনলির জায়গা নিলেন আর্চার-ডসন, ইংল্যান্ডের বিশ্বকাপ দলে তিন পরিবর্তন    

    প্রাথমিক দলটাই দিয়েছিল আগে। চূড়ান্ত দলে কয়েকটি পরিবর্তন হতে পারে, এমন আভাস কাল থেকেই দিচ্ছিল ইংল্যান্ডের প্রচারমাধ্যম। শেষ পর্যন্ত ১৫ জনের চূড়ান্ত দলে পরিবর্তন হয়েছে তিনটি। অ্যালেক্স হেলস আগেই বাদ পড়েছিলেন, এবার কপাল পুড়লো জো ডেনলি ও ডেভিড উইলির। আর দলে সুযোগ পেলেন জোফরা আর্চার, জেমস ভিন্স ও লিয়াম ডসন।

    আর্চারের নামটা প্রত্যাশিতই ছিল। পাকিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ পেয়েছিলেন, গতি আর অ্যাকুরেসি দিয়ে এর মধ্যেই মুগ্ধ করেছেন সবাইকে। কিছুদিন আগেই ইংল্যান্ডের নাগরিকত্ব পাওয়ার পর বার্বাডোজের এই ক্রিকেটারের ডাক পাওয়া ছিল এক অর্থে সময়ের ব্যাপারই। জেমস ভিন্সের আসাটাও খুব বিস্ময় নয়। হেলস না থাকায় টপ অর্ডারে একজন বিকল্প দরকার ছিল ইংল্যান্ডের। পাকিস্তানের বিপক্ষে সিরিজে খুব ভালো করতে না পারলেও ভিন্স শেষ পর্যন্ত টিকে গেছেন।

    বরং ডসনের ডাক পাওয়াটাই ছিল একটু বিস্ময়ের। পাকিস্তানের বিপক্ষে সিরিজে দলে ছিলেন না, সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের অক্টোবরে শ্রীলংকা সফরে। তবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ওয়ানডেতে হ্যাম্পশায়ারের হয়ে আছেন দুর্দান্ত ফর্মে। শেষ পর্যন্ত ফর্মের সঙ্গে একজন বাঁহাতি স্পিনারের অভাবই দরজা খুলে দিয়েছে ডসনের। যেজন্য বাইরে চলে যেতে হয়েছে লেগস্পিনিং অলরাউন্ডার জো ডেনলিকে।

    ডেভিড উইলিও নিজেকে কিছুটা দুর্ভাগা মনে করতেই পারেন। পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচেই সুযোগ পেয়েছেন, বাকি বোলারদের মতো ভুগেছেন তিনিও। তারপরও একমাত্র বাঁহাতি পেসার হিসেবে ‘এক্স ফ্যাক্টরের’ জন্য টিকে যাওয়ার একটা সম্ভাবনা ছিল। কিন্তু ইংল্যান্ডের ওয়ানডে দলে নিয়মিত মুখ হলেও বিশ্বকাপে আর সুযোগ হয়নি।