• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    ৯২তে ফিরে গেল ইংল্যান্ড

    ৯২তে ফিরে গেল ইংল্যান্ড    

    ১৯৯২ সালে প্রথমবারের মত রঙ্গিন জার্সি ব্যবহার করা হয়েছিল বিশ্বকাপে। শেষবার ইংল্যান্ড ফাইনালে খেলেছিল সেবারই। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে ইংল্যান্ড যে জার্সিটা পরে খেলতে নেমেছিল, এবারও ঠিক একই ধরনের জার্সি পরবেন এউইন মরগানরা। বিশ্বকাপের জার্সি উন্মোচনের পর দেখা গেছে, ১৯৯২ সালের সেই জার্সিকেই নতুনভাবে ফিরিয়ে এনেছে ইংলিশরা।

    পুরো জার্সিটাই হালকা নীল রঙের, ট্রাউজারটা গাঢ় নীল। জার্সির কলারটা গাঢ় নীল, পাশে চার রঙের চারটি স্ট্রাইপ। ধাপে ধাপে গাঢ় নীল, হালকা নীল, আকাশি ও ছাই রঙের স্ট্রাইপ মনে করিয়ে দিচ্ছে ১৯৯২ সালের বিশ্বকাপের জার্সির কথা। সেবারও কলারের চারটি স্ট্রাইপ ছিল ইংল্যান্ডের। নীল, সবুজ, লাল ও সাদা রঙের স্ট্রাইপ দেওয়া ছিল জার্সিতে। শেষের তিনটা রঙ অবশ্য বিশ্বকাপের স্পন্সরদের রঙ হওয়ায় সব দলের জার্সিতেই সেটা ছিল।

     

     

    গতকাল ইংল্যান্ড আনুষ্ঠানিকভাবে উন্মোচন করে বিশ্বকাপের জার্সি। জার্সি গায়ে ছবি দেওয়া হয়েছে মরগান, রশিদ খান, জস বাটলার, জনি বেইরস্টোদের। ইংল্যান্ডের এমন জার্সি দেখে অবশ্য খুব একটা খুশি হননি সমর্থকরা। টুইটারে অনেকেই মন্তব্য করেছেন, ইংল্যান্ডের আর ভারতের জার্সি মাঝে তফাত করাই কঠিন হয়ে যাবে।

    ১৯৯২ সালের জার্সি ফিরিয়ে এনেছে ইংল্যান্ড। ঘরের মাঠে কি ১৯৯২ সালের মত ফাইনালে উঠতে পারবে মরগানের দল?