• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    খাওয়াজাকে নিয়ে চিন্তামুক্ত অস্ট্রেলিয়া

    খাওয়াজাকে নিয়ে চিন্তামুক্ত অস্ট্রেলিয়া    

    বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে অ্যারন ফিঞ্চের সাথে ওপেনিংয়ে নেমেছিলেন তিনি। নার্সারি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে উসমান খাওয়াজা ক্রিজে টিকতে পারলেন না ১৫ মিনিটও। আন্দ্রে রাসেলের বাউন্সারে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছে খাওয়াজাকে। এই আঘাতের পর হাসপাতালেও নেওয়া হয়েছিল তাকে। চিকিৎসকরা পরীক্ষার পর অবশ্য জানিয়েছিলেন, আঘাতটা খুব গুরুতর নয়, সুস্থই আছেন খাওয়াজা।

    ক্যারিবিয়ানদের বিপক্ষে রান তাড়া করতে নেমেছিল অস্ট্রেলিয়া। পাঁচ রান করা খাওয়াজার বিপক্ষে দারুণ এক বাউন্সার দিয়েছিলেন রাসেল। সেই বাউন্সারই সজোরে হেলমেটের ডানপাশে লাগে তাঁর। এরপর বেশ কিছুক্ষণ ফিজিওর পরামর্শ নেন তিনি। পুরো সময়টাই খুব অস্বস্তিতে ছিলেন খাওয়াজা। শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন খাওয়াজা, ম্যাচে আর ব্যাটিং করেননি।

     

     

    খাওয়াজা এমন আঘাতে বেশ দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। বিশ্বকাপের এক সপ্তাহ আগে দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানের এমন আঘাত স্বভাবতই ভাবিয়ে তুলেছিল তাদের। খাওয়াজাকে ম্যাচের পর নিয়ে যাওয়া হয় সাউদাম্পটনের স্থানীয় একটি হাসপাতালে। সেখানে তাঁর মাথার স্ক্যান করা হয়। স্ক্যানের পর জানানো হয়েছে, ভয়ের কিছু নেই, সুস্থই আছেন তিনি। শুধু কিছুটা বিশ্রাম দরকার তাঁর। আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও খেলার জন্য ফিট থাকবেন তিনি।

    খাওয়াজার সতীর্থ শন মার্শ বলছেন, ওই আঘাতের পর দলের সবাই বেশ ভয়ে ছিলেন, ‘ব্যাপারটা খুব ভয়ানক ছিল। বল সজোরে তাঁর থুতনির কাছে লেগেছিল। তবে স্বস্তির কথা হচ্ছে সে সুস্থ আছে। দ্রুতই মাঠে ফিরবে সে। এই ঘটনায় একটু অস্বস্তিতে পড়েছে সে, মাথায় আঘাত পেলে এমনটা হবেই। তবে সে অনেক শক্ত মনের মানুষ, এটা খুব বেশি প্রভাব ফেলবে না।’

    শেষ পর্যন্ত স্টিভ স্মিথের ৭৬ রানে ও মার্শের ৫৫ রানের ইনিংসের সুবাদে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ করেছিল ২২৯ রান। ১২ ওভার বাকি থাকতেই জয় পায় অজিরা।