• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    সুস্থ থেকেও দেশে ফিরতে হয়েছে শাহজাদকে!

    সুস্থ থেকেও দেশে ফিরতে হয়েছে শাহজাদকে!    

    শ্রীলংকার বিপক্ষে ম্যাচের পরেই মোহাম্মদ শাহজাদ পেয়েছিলেন দুঃসংবাদটা। আফগানিস্তান উইকেটকিপার ব্যাটসম্যান শাহজাদের বিশ্বকাপ শেষ হয়ে গেছে হাঁটুর ইনজুরির কারণেই। তবে ইংল্যান্ড থেকে দেশে ফেরার পরপরই বোমা ফাটালেন শাহজাদ। কাবুলের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, তাঁর কোন ইনজুরি নেই। টিম ম্যানেজমেন্ট তাঁকে খেলাতে চায় না বলেই ইনজুরির দোহাই দিয়ে দেশে ফেরত পাঠানো হয়েছে!

    পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন। সেই চোট নিয়েই শাহজাদ খেলেছেন অস্ট্রেলিয়া ও শ্রীলংকার বিপক্ষে। লংকানদের বিপক্ষে ম্যাচের পর আফগানদের পক্ষ থেকে জানানো হয়, শাহজাদ বিশ্বকাপের বাকিটা সময় আর খেলতে পারবেন না হাঁটুর ইনজুরির কারণে।

    বিশ্বকাপের ঠিক আগে অধিনায়ক বদল হয় আফগানদের। গুলবাদিন নাইবের অধিনায়ক হওয়া মানতে পারেননি অনেকেই। কিছুদিন আগেই শাহজাদ বলেছিলেন, আফগানদের সাবেক অধিনায়ক আসগর আফগানই তাদের সেরা অধিনায়ক। গতকাল কাবুলে ফেরার পর টোলো নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহজাদ জানান, দলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণেই তাঁকে দেশে ফেরত পাঠানো হয়েছে, ‘আমি কারো পক্ষ নেইনি ড্রেসিংরুমে, এজন্যই আমাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। এই ব্যাপারে আমাকে জানানোও হয়নি! আমি তো অনুশীলন করছিলাম, কয়েক ঘণ্টা অনুশীলনের পর এটা জানতে পারি। এই ঘটনার পর দুই-তিন রাত ধরে আমি ঘুমাতে পারছি না।’

    শাহজাদ বলছেন, তিনি অনায়াসেই বিশ্বকাপে খেলে যেতে পারতেন, ‘আমার হাঁটুতে ব্যথা ছিল, সেটা আমি কাটিয়ে উঠেছি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সেটা বেড়ে যাওয়ায় মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলাম। কিন্তু এরপর আর সমস্যা হয়নি। আমি পুরোপুরি সুস্থই আছি।’

     

     

    শাহজাদ এটাও ইঙ্গিত দিয়েছেন, তাঁকে হয়ত জাতীয় দলে আর নাও দেখা যেতে পারে। শাহজাদের এমন মন্তব্যের পর আফগান টিম ম্যানেজমেন্ট কিংবা বোর্ডের পক্ষ থেকে কোন বিবৃতি আসেনি।