• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    কটরেলের জোড়া ধাক্কার পর বৃষ্টিতে পণ্ড ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ

    কটরেলের জোড়া ধাক্কার পর বৃষ্টিতে পণ্ড ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ    

    প্রথম তিন ম্যাচে হেরে দক্ষিণ আফ্রিকার পিঠ একরকম দেয়ালে। টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে। আর ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচে জয়ের পর হেরেছে অস্ট্রেলিয়ার সঙ্গে পরেরটিতে। দুই দলের জন্য মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতেছেন ক্যারিবিয় অধিনায়ক জ্যাসন হোল্ডার।  মেঘলা সাউদাম্পটনে সিদ্ধান্ত নিয়েছেন বল করার। 

    তবে আজ দুইটি বড় দুঃসংবাদ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। চোটের জন্য থাকতে পারছেন না এভিন লুইস। তার চেয়েও বড় কথা, আনফিট আন্দ্রে রাসেলও নেই আজ। অস্ট্রেলিয়ার সঙ্গে আগের ম্যাচে বল করার সময় যে চোট পেয়েছিলেন, সেটিই ছিটকে দিয়েছে তাকে। এই দুজনের জায়গায় দলে এসেছেন ড্যারেন ব্রাভো ও কেমার রোচ। 

     

     

    দুইটি পরিবর্তন এসেছে দক্ষিণ আফ্রিকা দলেও। চোটের জন্য নেই লুঙ্গি এনগিদি, দেশ থেকে উড়ে আসা বেরাউন হেনড্রিক্স আজ নেমে পড়ছেন মাঠে। জেপি ডুমিনি বাদ পড়েছেন, একাদশে ফিরেছেন এইডেন মার্করাম। 

    শুরুতেই অবশ্য জোড়া হোঁচট খেয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬ রানে স্লিপে ক্যাচ দিয়েছেন হাশিম আমলা। আর ৫ রান করে এইডেন মার্করাম ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.৩ ওভারে ২৯ রান তুলতে ২ উইকেট হারিয়েছে আফ্রিকা, এরপর বৃষ্টির জন্য বন্ধ রয়েছে খেলা। 

    শেষ পর্যন্ত সেই বৃষ্টি আর খেলাই শুরু হতে দিল না, পণ্ডই হয়ে গেছে ম্যাচ। তিন ম্যাচ হারের চতুর্থ ম্যাচে এসে প্রথম পয়েন্ট পেল দক্ষিণ আফ্রিকা। আর দুই ম্যাচে এক জয় এক হারের পর ওয়েস্ট ইন্ডিজও পেল এক পয়েন্ট। দুই দলই অবশ্য এই ফলে হতাশই হবে।