• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    বৃষ্টি-বিষাদের দিনে সাকিবকে নিয়ে সুসংবাদ দিলেন রোডস

    বৃষ্টির চোখরাঙানি তো ছিলই। শ্রীলংকার বিপক্ষে ম্যাচে আরও একটা দুশ্চিন্তা ছিল বাংলাদেশের। সাকিব আল হাসানের খেলা নিয়েই যে ছিল সংশয়! শেষ পর্যন্ত ম্যাচটা হয়নি, সাকিবেরও আর মাঠে নামার দরকার পড়েনি। তবে ম্যাচ হলে সাকিব হয়তো থাকতেন না। বাংলাদেশের জন্য একটাই সান্ত্বনা, পরের ম্যাচে ফিট হয়ে নামার কথা সাকিবের। সংবাদ সম্মেলনে সেরকমই বলেছেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

    সাকিবের সমস্যাটা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেই। ব্যাট করার সময় উরুতে টান লেগেছিল, সেই অবস্থায় করেছেন সেঞ্চুরি। গতকাল ব্যথা বেড়ে যায়, অনুশীলনে এলেও ব্যাটিং বা বোলিং কিছুই করেননি। যদিও তখন সাকিবের মুখ দেখে আঁচ করা যায়নি কিছু। বিকেলে জানা যায়, সাকিবের অংশ নেওয়া অনিশ্চিত। পূর্বসতর্কতা হিসেবে স্ক্যান করা হয়। সেখানে দেখা যায় গ্রেড ওয়ান স্ট্রেইন হয়েছে, যেটি গুরুতর কিছু নয়।

    আজকের ম্যাচে সাকিবের নামার সম্ভাবনা ছিল ৫০-৫০। দলের সঙ্গে মাঠেও এসেছিলেন, ম্যাচ শেষে হাসিমুখেই প্রতিপক্ষ ক্রিকেটারদের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে সাকিবের চোট কতটা গুরতর, সেটি নিয়ে উৎকন্ঠা ছিল। ম্যাচ শেষে সেই দুশ্চিন্তা দূর করলেন কোচ রোডস, ‘সাকিব ইংল্যান্ডের বিপক্ষে একটু চোট পেয়েছিল। সেটা নিয়েই সে দারুণ খেলেছে, লড়ে গিয়েছে। আমরা খুবি আশাবাদী এই সপ্তাহে ওর চিকিৎসা যেভাবে চলছে, তাতে পরের ম্যাচেই ওকে আমরা দলে পাব। ’

     

     

    বাংলাদেশের জন্য আশার কথা, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টন্টনের ম্যাচটা ১৭ জুন, আরও ছয়দিন পর। সাকিবের সেরে ওঠার কথা এর মধ্যেই।