• লা লিগা
  • " />

     

    রিয়ালেই থাকছেন বেল

    রিয়ালেই থাকছেন বেল    

    গতকাল পর্যন্তও বিবিসি, স্কাই স্পোর্টস জানিয়েছিল; রিয়াল মাদ্রিদ ছেড়ে চাইনিজ সুপার লিগের ক্লাব জিয়াংসু সুনিংয়ে যাচ্ছেন গ্যারেথ বেল। একদিন পার না হতেই আবারও নতুন মোড় নিল বেলের ক্লাব ছাড়ার নাটক। বিবিসিই জানিয়েছে, চীনে যাচ্ছেন না বেল; থাকছেন রিয়ালেই। সবচেয়ে মজার ব্যাপার হল; যে রিয়াল এতদিন বেলকে ছাড়ার জন্য উঠেপড়ে লেগেছিল, সেই রিয়ালই সায় দেয়নি সুনিংয়ের প্রস্তাবে।

     

     

    চাইনিজ সুপার লিগের ক্লাব জিয়াংসু সুনিংয়ে যোগ দেওয়ার কথা ছিল বেলের। ক্লাবটির সাথে চুক্তি জন্য বেলের মৌখিক সম্মতি দেওয়ার কথাও শোনা যাচ্ছিল সংবাদমাধ্যমে। ওয়েলশ ফরোয়ার্ডের জন্য সাপ্তাহিক ১.১ মিলিয়ন ইউরোর প্রস্তাবও দিয়েছিল সুনিং। চুক্তি হয়ে গেলে বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলারও বনে যেতেন বেল। মার্কা জানিয়েছে, মার্কো আসেন্সিওর ইনজুরির কারণে ডানপ্রান্তে খেলার মত অভিজ্ঞ কেউ না থাকার কারণেই হয়তো সুনিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে রিয়াল।

    গত সপ্তাহে বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রাক-মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বেলকে নামাননি রিয়াল ম্যানেজার জিনেদিন জিদান। ক্লাব ছাড়ার দ্বারপ্রান্তে থাকায় বেলকে না নামানোর সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছিলেন ফ্রেঞ্চ ম্যানেজার। বেল তাড়াতাড়ি রিয়াল ছাড়লে সেটিই সবার জন্য ভাল- বলেছিলেন জিদান। রিয়াল ম্যানেজারের এমন মন্তব্যে বেশ চটেছিলেন বেলের এজেন্ট জোনাথন বার্নেট। বেলের ব্যাপারে এমন মন্তব্য করায় জিদানের লজ্জা হওয়া উচিত- বলেছিলেন বার্নেটঅবশ্য বেলকে অসম্মান করার ব্যাপারটি বরাবরই অস্বীকার করে এসেছেন জিদান। শেষ পর্যন্ত অবশ্য রিয়ালেই একসাথে থাকতে হচ্ছে জিদান এবং বেলকে।