• সাফ অ-১৫ ফুটবল
  • " />

     

    ভুটানকে হারিয়ে সাফে প্রত্যাশিত সূচনা বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের

    ভুটানকে হারিয়ে সাফে প্রত্যাশিত সূচনা বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের    

    ভারতে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে দারুণ সূচনা করেছে বাংলাদেশ। ভুটানকে  ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

    ভুটানের বিপক্ষে জয়টা শেষ পর্যন্ত সহজ হলেও প্রথমার্ধে নিজেরাই নিজেদের কাজটা কঠিন বানিয়ে ফেলেছিল বাংলাদেশ। ম্যাচের ১৫ মিনিটে লং থ্রো থেকে ডিবক্সের ভেতরে বল পান মিরাদ, হেডে গোল করে তিনি এগিয়ে নিয়েছিলেন দলকে। তবে ভুটান এরপর ম্যাচে ফিরতে সময় নেয়নি। দুই মিনিট বাদেই ফুব দর্জির গোল থেকে সমতায় ফেরে তারা।

    ২১ মিনিটে অবশ্য ফ্রি কিক থেকে জটলার ভেতর বল ফেলে আল আমিনের গোলে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। কিন্তু মিনিট দশেক পর গোলরক্ষক সাব্বির গাজী গোলকিক থেকে ফুব গাজীকে বল উপহার দিয়ে গোল হজম করে বসেন।

    এরপর অবশ্য আর পা হড়কাতে হয়নি বাংলাদেশকে। প্রথমার্ধ শেষের আগেই শুভ সরকার বামদিক থেকে পাওয়া ক্রস থেকে গোল করে এগিয়ে নেন বাংলাদেশকে। ৮৩ মিনিটে মিরাদ যোগ করেন আরও একটি গোল। আর যোগ করা সময়ে ইমন বাবু ডিবক্সের মাথা থেকে ফ্রি কিকে দারুণ এক গোল করে বাংলাদেশের জয়ের ব্যবধান বড় করেন। 

    পাঁচ দলের লিগ পদ্ধতির টুর্নামেন্টে এটি ছিল বাংলাদেশের প্রথম ম্যাচ। পরবর্তী ম্যাচ রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে। নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৩-২ গোলে হারিয়েছিল শ্রীলঙ্কা। রাউন্ডরবিন লিগ শেষে শীর্ষ দুইদল খেলবে এই টুর্নামেন্টের ফাইনালে।