• টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    যুক্তরাষ্ট্রকে উড়িয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের

    যুক্তরাষ্ট্র উইমেন ৪৬ অল-আউট (চন্দ্রশেকার ১৫, নাহিদা ৩/১২, জাহানারা ২/৭, খাদিজা ২/১০) ; বাংলাদেশ উইমেন ৪৮/২, ৮.২ ওভার 
    বাংলাদেশ উইমেন ৮ উইকেটে জয়ী 


    পিএনজির সঙ্গে প্রথম ম্যাচটি গেছে রিজার্ভ ডে-তে, টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হয়েও তাই হয়নি এর আগে বাংলাদেশ উইমেনের। কার্যত নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্র উইমেনকে উড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব তাই শুরু করেছে বাংলাদেশ উইমেন। জাহানারা-খাদিজা-নাহিদাদের তোপে ৪৬ রানেই গুটিয়ে গিয়েছিল যুক্তরাষ্ট্র, সেই রান টপকে যেতে বাংলাদেশ হারিয়েছে ২ উইকেট, খেলেছে ৮.২ ওভার।

    যুক্তরাষ্ট্রের একমাত্র সুগেথা চন্দ্রশেকার পেরিয়েছেন দুই অঙ্ক। তার ১৫ রানের পর সর্বোচ্চ ইনিংস ৮ রানের, করেছেন সেবা ভাস্কর। তৃতীয় ওভারে জাহানারা আলম বাংলাদেশকে ব্রেকথ্রু দিয়েছিলেন এরিকা রেন্ডলারকে বোল্ড করে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে যুক্তরাষ্ট্র। 

    প্রথম ৪ উইকেট নিজেদের মাঝে ভাগ করে নিয়েছেন জাহানারা ও খাদিজা-তুল-কুবরা। জাহানারা শেষ পর্যন্ত ৪ ওভারে ৭ রান দিয়েছেন, খাদিজা দিয়েছেন ১০ রান।

    এরপর দুটি হয়েছে রান-আউট। মাঝে রিতু মনি ফিরিয়েছেন চন্দ্রশেকারকে, ১৫ রান করতে তিনি খেলেছেন ৩৭ বল। রিতু ৩ ওভারে দিয়েছেন সমানসংখ্যক রান। নাহিদা আক্তার দ্বিতীয় স্পেলে ফিরে ছেঁটে দিয়েছেন যুক্তরাষ্ট্রের লেজ। ৩.৫ ওভারে শেষ পর্যন্ত ১২ রানে ৩ উইকেট নিয়েছেন এই বাঁহাতি অর্থোডক্স। সালমা খাতুন ও ফাহিমা আক্তার উইকেট পাননি, দুজনের মাঝে ৫ ওভারে তারা দিয়েছেন ১৩ রান। 

    সানজিদা ইসলাম ও আয়েশা রহমানের ওপেনিং জুটি ভেঙেছে শেষ মুহুর্তে গিয়ে, আউট হয়েছেন দুজনই। সানজিদা করেছেন ৩৪ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রান, আয়েশা করেছেন ১১ বলে ৮ রান। সামান্থা রমাটারের বলে দুজনই তুলে মারতে গিয়ে দিয়েছেন ক্যাচ। সারা ফারুককে চার মেরে জয় নিশ্চিত করেছেন নিগার সুলতানা।

     

     

    এর আগে প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসকে ৫১ রানে অল-আউট করে দিয়েছিল বাংলাদেশ। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে পার হবে দুটি দল। গতবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ উইমেন। 

    বাংলাদেশের পরের ম্যাচ পিনজির সঙ্গে, সোমবার। এ ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশের, তবে বৃষ্টির কারণে সে ম্যাচ চলে গেছে রিজার্ভ ডে-তে।