• " />

     

    কলপ্যাক চুক্তি এবার কেড়ে নিল ওয়েস্ট ইন্ডিজের কামিন্সকে

    কলপ্যাক চুক্তি গত কয়েক বছরে কেড়ে নিয়েছে অনেক দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে। এবার এই চুক্তির কারণে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন পেসার মিগুয়েল কামিন্স। ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের সাথে তিন বছরের চুক্তি করেছেন তিনি। 

    কামিন্স শেষবার রঙিন পোশাকে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন দুই বছর আগে। ওয়ানডেতে অনিয়মিত থাকলেও টেস্টে প্রায় নিয়মিতই ক্যারিবিয়ানদের হয়ে মাঠে নামতেন তিনি। গত আগস্টেও ভারতের বিপক্ষে টেস্টে খেলেছিলেন কামিন্স। অ্যান্টিগার সেই ম্যাচে অবশ্য কোনো উইকেট পাননি তিনি। সব মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৪টি টেস্ট ও ১১ টি ওয়ানডে খেলেছেন ২৯ বছর বয়সী এই পেসার। 

    সাবেক ওয়েস্ট ইন্ডিজ কোচ ল'য়ের পরামর্শেই হচ্ছে কামিন্সের কলপ্যাক চুক্তি

     

    মিডলসেক্সের বর্তমান কোচ স্টুয়ার্ট ল' প্রায় দুই বছর ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন। সেই সময় তার সাথে বেশ ভালো সম্পর্কই তৈরি হয়েছিল কামিন্সের। সেই সুবাদেই কামিন্সকে নিজের কাউন্টি দলে আনার প্রস্তাব দেন ল’, জানিয়েছেন মিডলসেক্সের পরিচালক আনগুস ফ্রাসার, ‘ল’ই আমাদের কামিন্সের ব্যাপারে বলেছিলেন। আমি কামিন্সের ভিডিও দেখেছিলাম। কিন্তু সামনাসামনি দেখে আরও মুগ্ধ হয়েছিল তার বোলিংয়ে। বোলিংয়ে তার দারুণ নিয়ন্ত্রণ আছে। ডানহাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে সে আউটসুইং করাতে পারে। মিডলসেক্সে সে যতদিন কাটিয়েছে, ড্রেসিংরুমে সে খুবই জনপ্রিয় হয়ে গেছে।’ 

    কামিন্সের আগে ওয়েস্ট ইন্ডিজ থেকে কলপ্যাক চুক্তিতে কাউন্টি খেলতে এসেছিলেন পেসার ফিদেল এডওয়ার্ডস ও রবি রামপাল।