• " />

     

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ল্যাঙ্কাশায়ার ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইংলিশ কাউন্টি ক্রিকেট ক্লাব ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যান ডেভিড হজকিস। এক বিবৃতিতে ৭১ বছর বয়সী হজকিসের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ল্যাঙ্কাশায়ার। তার অন্য স্বাস্থ্যগত সমস্যাও ছিল। 

    প্রায় ২২ বছর ধরে ল্যাঙ্কাশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তিনি। ২০১৭ সালের এপ্রিলে মাইকেল কেয়ার্নসের কাছ থেকে চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার আগে ছিলেন ট্রেজারার, ভাইস চেয়ারম্যান। তার সময়ে ওল্ড ট্রাফোর্ডে সংস্কার কাজ হয়েছে। এসব সংস্কারের ফলে ওল্ড ট্রাফোর্ড শেষ বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচসহ প্রথম সেমিফাইনাল আয়োজনের দায়িত্ব পেয়েছিল। 

    এক বার্তায় শোক প্রকাশ করে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, “ল্যাঙ্কাশায়ার ক্রিকেট ক্লাবের সবাই তাকে ভালবাসতো, ক্রিকেট বিশ্ব তাকে সম্মান করত। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা ও প্রার্থনা। একটি বিবৃতি শীঘ্রই দেওয়া হবে, তবে এ মুহুর্তে তার পরিবারকে একান্ত সময় দেওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।” 
     


    হজকিসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভস, “ল্যাঙ্কাশায়ার ক্রিকেটের গুরুত্বপূর্ণ অংশ ছিল ডেভিড, এ কাউন্টিতে খেলাধুলার প্রসারে ছিল দারুণ আগ্রহী। এমিরেটস ওল্ড ট্রাফোর্ডের সংস্কারে অসাধারণ ভূমিকা ছিল তার, শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ভেন্যু হিসেবে এর অবস্থানই তার কঠোর পরিশ্রম ও নিবেদনের স্বীকৃতি।

    “ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের সবার পক্ষ থেকে তার পরিবার, বন্ধু, এবং ল্যাঙ্কাশায়ার ক্রিকেট ক্লাবের সবাইকে এই ভারাক্রান্ত সময়ে সমবেদনা জানাচ্ছি।” 

    টুইটারে শোক জানিয়েছেন ল্যাঙ্কাশায়ার ও ইংল্যান্ড লেগস্পিনার ম্যাট পারকিনসনসহ অন্যান্যরা। 

    ল্যাঙ্কাশায়ারের চেয়ারম্যানের পাশাপাশি পেশাগত জীবনে স্টিল উৎপাদনকারী প্রতিষ্ঠান উইলিয়াম হেয়ার গ্রুপের প্রধান নির্বাহী ছিলেন হজকিস। উৎপাদন ও রপ্তানীতে অবদান রাখায় ওবিই পেয়েছিলেন তিনি।