• " />

     

    একটুর জন্য রেকর্ড ভাঙতে পারলেন না আফ্রিদি

    ওয়ানডের দ্রুততম সেঞ্চুরিটা অনেক দিন ধরেই তাঁর দখলে ছিল। এমনকি সাদা পোশাকেও সেঞ্চুরি ছিল তাঁর। অথচ যে টি-টোয়েন্টি তাঁর ফরম্যাট হওয়ার কথা ছিল, সেখানেই এতোদিন তিন অঙ্ক ছিল অধরা। সেটি এবার পেয়ে গেলেন, ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট ব্লাস্ট টি-টোয়েন্টি লিগে হ্যাম্পশায়ারের হয়ে আফ্রিদি সেঞ্চুরি করেছেন ৪২ বলে। পাকিস্তানের হয়ে যে কোনো ফরম্যাটে টি-টোয়েন্টিতে এর চেয়ে কম বলে সেঞ্চুরি করেছেন শুধু আহমেদ শেহজাদ (৪০ বলে)। 


    ন্যাটওয়েস্ট সিরিজের প্রথম কোয়ার্টার ফাইনালে ডার্বিশায়ারের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমেছিল হ্যাম্পশায়ার। মুখোমুখি প্রথম বলে রান করতে পারেননি, তবে ম্যাডসেনের ওই ওভারেই চারটি চার মেরে জানিয়ে দেন দিনটা তাঁর হতে চলেছে। ফিফটি পেয়ে গেছেন ২০ বলে। টি-টোয়েন্টিতে এর আগে পাঁচটি ফিফটি থাকলেও এটাই ছিল আফ্রিদির দ্রুততম। 


    কমবেশি সবার ওপরেই তোপ দেগেছেন। ইমরান তাহির ও ম্যাট হেনরিকের ওপরেও ঝড় বয়ে গেছে। শেহজাদের রেকর্ড ছোঁয়ার জন্য ৪০ তম বলে ছয় মারতে হতো আফ্রিদির। কিন্তু ওই বলে কোনো রান নিতে পারেননি। শেষ পর্যন্ত ৪৩ বলে ১০১ রান করে আউট হয়ে গেছেন কটনের বলে। শেষ পর্যন্ত ২০ ওভারে ২৪৯ রান করেছে হ্যাম্পশায়ার, আর তা তাড়া করে ১১০ রানেই অলাউট হয়ে গেছে ডার্বিশায়ার। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন