• " />

     

    কাউন্টি খেলবেন স্মিথ-ওয়ার্নার?

    কাউন্টি খেলবেন স্মিথ-ওয়ার্নার?    

    জাতীয় দল থেকে নিষিদ্ধ হয়েছেন, ঘরোয়া ক্রিকেটেও আছে সেই নিষেধাজ্ঞা। বল টেম্পারিং কেলেঙ্কারিতে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট ত্রয়ী খেলতে পারেননি এবারের আইপিএলেও। কবে আবার মাঠে নামতে পারবেন, সেই নিয়েও ছিল শঙ্কার মেঘ। তবে তাদের কিছুটা সুখবর দিল চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের ক্লাব সারে। সারের পক্ষ থেকে জানানো হয়েছে, কর্তৃপক্ষ অনুমতি দিলে আগামী মৌসুমে কাউন্টি ক্রিকেট খেলতে ডাক পেতে পারেন এই তিন অস্ট্রেলিয়ানের যেকোনো একজন।

     

     

    সারের বর্তমান কোচ মিচেল ডি ভেনুতো ২০১৬ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ ছিলেন। সেই সুবাদে স্মিথ-ওয়ার্নারদের সাথে সুসম্পর্কই রয়েছে। সাবেক শিষ্যদের এই দুরবস্থা হয়ত কষ্টই দিচ্ছে ভেনুতোকে। স্মিথরা কাউন্টিতে খেলতে পারলে সেটা অস্ট্রেলিয়ার জন্যই ভালো হবে বলে মানছেন তিনি, ‘অনেক দিন তো হলো। যেহেতু তারা অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারছে না, তাই অন্য কোথাও খেলতে পারলে অস্ট্রেলিয়ার জন্যই ভালো হবে। আমি জানি না কাউন্টিতে অস্ট্রেলিয়ানরা খেলতে পারবেন কিনা। তবে আমরা চাই তারা এখানে খেলুক।’

    এদিকে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নেওয়ার জন্য কাউন্টিতে খেলার অনুমতি পেয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি খেলতে পারেন সারে কিংবা একেক্সের হয়ে।জাতীয় দলের নতুন চুক্তিতে না থাকায় আগামী বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়েছে স্মিথ-ওয়ার্নারদের। তবুও কাউন্টিতে সুযোগ পেলে সেটা হয়ত হাতছাড়া করবেন না দুজনের কেউই।