• শেখ কামাল ক্লাব কাপ
  • " />

     

    দুইদিনের নোটিশে খেলতে এসে বসুন্ধরা কিংসকে হারিয়ে দিল গোকুলাম

    দুইদিনের নোটিশে খেলতে এসে বসুন্ধরা কিংসকে হারিয়ে দিল গোকুলাম    

    ঢাকা আবাহনী শেষ মুহুর্তে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করায় গোকুলাম কেরালা দুইদিনের নোটিশে চট্টগ্রাম এসে পৌঁছেছিল। এসেই চমক দেখাল তারা, চমকে গেল আসলে বাংলাদেশের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শেখ কামাল আন্তর্জাতিক গোল্ডকাপের গ্রুপ 'বি'-এ নিজেদের প্রথম ম্যাচে গোকুলাম কেরালার কাছে ৩-১ গোলে হেরে গেছে বসুন্ধরা কিংস।   

    চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অবশ্য শুরুতে বোঝা যায়নি এভাবে ভেঙে পড়বে কিংসরা। বিরতির আগেই দুই গোল হজম করে বসে তারা। আই লিগে গতবার এগারো দলের ভেতর দশম হয়ে শেষ করেছিল গোকুলাম। বিরতির পর যখন ম্যাচে ফেরার চেষ্টা করার কথা কিংসদের তখন উলটো ৪৬ মিনিটে আরেকবার গল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। 

    এরপর ম্যাচ শেষের ১৬ মিনিট বাকি থাকতে বদলি মতিন মিয়ার গোলে ম্যাচে ফেরার আশা করেছিল বসুন্ধরা কিংস। তবে হুশটা একটু দেরি করেই ফিরেছিল তাদের। বাকি সময়ে বহু চেষ্টা করেও ম্যাচে আর ফেরা হয়নি অস্কার ব্রুজোনের দলের।  

    লেবানিজ স্ট্রাইকার মোহাম্মেদ কেদুর অভিষেক হয়েছে এদিন বসুন্ধরা কিংসের জার্সি গায়ে। অবশ্য মনে রাখার মতো কিছু করতে পারেননি তিনি। অধিনায়ক দানিয়েল কলিনদ্রেস শুরুটা ভালো করলেও দলের মতো সময়ের সঙ্গে রঙ হারিয়েছেন। 

    অবশ্য গোকুলামের প্রথম গোলে নিজেদের কিছুটা দুর্ভাগা ভাবতে পারেন কলিনদ্রেসরা। ২৫ মিনিটে বাম দিক থেকে আসা ক্রস নিয়ন্ত্রণে নিয়ে শট করার আগে দুইবার হাতে লেগেছিল হেনরি কিসেকার। পরে বক্সের ভেতর সেখান থেকেই শট করে গোল করেন তিনি। 

    গোকুলামের দ্বিতীয় গোলে তেমন কিছু করার ছিল না ইয়াসিন-শুশান্তদের। বক্সের ঠিক বাইরে পাওয়া ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করেন নাথানিয়াল জুড গার্সিয়া।  যদিও আনিসুর রহমান জিকোর জালে বল জড়ালেন আগে সেটা গা ছুঁয়ে গেছে দেয়ালে থাকা কলিনদ্রেসের।

    বিরতির পর প্রথম মিনিটেই আবার কপাল পোড়ে বসুন্ধরা কিংসের। ডান প্রান্ত দিয়ে দুর্দান্ত খেলছিলেন গার্সিয়া। তার পাসে বক্সের ভেতর গোলের ১০ গজ দূর থেকে নেওয়া শটে আবার গোল করেন কিসেকার।   

    তিন গোলে পিছিয়ে পড়ে তিনটি বদলিই করিয়েছিলেন ব্রুজন। মতিন মিয়া অবশ্য নায়কও হয়ে যেতে পারতেন আরেকটু হলে। গোকুলামের বক্সে জটলার ভেতর থেকে প্রথম গোল করার পর আরও একবার প্রায় একইরকম সুযোগ এসেছিল তাঁর কাছে। কিন্তু সেবার সফল হতে পারেননি। বারপোস্টও বাঁধা হয়ে দাঁড়িয়েছে এর ভেতর, আর গোকুলামের গোলরক্ষক উবাইও কাদাভাথ আরও দুইটি দুর্দান্ত সেভ করে আটকে রাখেন বাংলাদেশ চ্যাম্পিয়নদের।  

    এর আগে ভারতের মোহনবাগান টুর্নামেন্ট শুরু করেছিল হেরে। এরপর গ্রুপ 'বি' এর প্রথম ম্যাচে ভারতের চ্যাম্পিয়ন চেন্নাই সিটি এফসি ৫-৩ গোলে উড়ে গেছে মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসির কাছে। গোকুলাম কোচ বাংলাদেশের আসার আগে বলেছিলেন, নতুন মৌসুম শুরুর আগে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে এটা তাদের জন্য দারুণ সুযোগ। এএফসির কোনো টুর্নামেন্টে আজ দুইদলেরই অভিষেক হয়েছে। বসুন্ধরা কিংসের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মতো। প্রথম ম্যাচেই চমক দেখিয়ে এখন গোকুলাম বড় কিছুর স্বপ্ন দেখতেই পারে।