• শেখ কামাল ক্লাব কাপ
  • " />

     

    হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী

    হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে চট্টগ্রাম আবাহনী    

    গ্রুপের শেষ ম্যাচে মোহনবাগানের কাছে হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমিফাইনালে উঠেছে চট্টগ্রাম আবাহনী। ইয়াং এলিফ্যান্ট ও মোহনবাগানও চট্টগ্রাম আবাহনীর সমান ছয় পয়েন্ট পেয়েছে।  কিন্তু গোলব্যবধানে পিছিয়ে থেকে ইয়াং এলিফ্যান্ট বাদ পড়েছে, আর মোহনবাগান শেষ ম্যাচে জয় তুলে সেমিফাইনালে সঙ্গী হয়েছে চট্ট আবাহনীর। 

    ম্যাচ শেষ হয়েছে ১-০ গোলে। ৫৯ মিনিটে সুহায়ির দারুণ এক ভলিতে করেছেন ম্যাচের একমাত্র গোল। এর আগে আবাহনী ডিফেন্ডার প্লেন পিটার তাকে সেই সুযোগটা দিয়েছিলেন রক্ষণে ভুল করে।পিটার প্লেনের মতো আরও পাঁচজন নতুনকে নিয়ে এদিন ম্যাচ শুরু করেছিল চট্টগ্রাম আবাহনী। জামাল ভুঁইয়াও মাঠে নেমেছেন দ্বিতীয়ার্ধে। এমএ আজিজ স্টেডিয়ামের ভরা গ্যালারিকে আনন্দে ভাসানোর মতো সুযোগ পাননি জামালও বাকি সময়ে।
     

    প্রায় নতুন আবাহনীর একাদশ ম্যাচের বেশিরভাগ সময় মোহনবাগানের আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিল। নতুন গোলরক্ষক মাহজারুল ইসলামও ভালো কিছু সেভ করে আটকে রেখেছিলেন মোহনবাগানকে। পিছিয়ে পড়ার পর অবশ্য দারুণ একটি সুযোগ পেয়েছিল চট্টগ্রাম আবাহনী। কিন্তু লুকা রতকোভিচ মোহনবাগানের গোলরক্ষকের সঙ্গে ওয়ান অন ওয়ানে সুযোগ কাজে লাগাতে পারেননি।

    প্রথম দুই ম্যাচের বড় ব্যবধানের জয়ই শেষ পর্যন্ত সেমিফাইনালে নিয়ে গেল মারুফুল হকের দলকে।টিসি স্পোর্টকে ৪-১ আর পরের ম্যাচে ইয়াং এলিফ্যান্টকে ৪-২ গোলে হারিয়েছিল চট্টগ্রাম আবাহনী। তাদের গোলব্যবধান +৪ আর দ্বিতীয় হওয়া মোহনবাগানের +২।