• শেখ কামাল ক্লাব কাপ
  • " />

     

    ফাইনালে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ তেরেঙ্গানু

    ফাইনালে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ তেরেঙ্গানু    

    দ্বিতীয় সেমিফাইনালে ভারতের ক্লাব মোহনবাগানকে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে তেরেঙ্গানু এফসি। বৃহস্পতিবার শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ তাই মালয়েশিয়ার ক্লাবটি।

    তেরেঙ্গানুর জয়ের নায়ক তাদের অধিনায়ক লি টাক। ইংলিশ স্ট্রাইকার আগের ম্যাচেই বসুন্ধরা কিংসের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। সাবেক ঢাকা আবাহনী স্ট্রাইকার সেমিফাইনালেও করেছেন আরেকটি হ্যাটট্রিক। ৬ গোল নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও এখন তিনি।

    চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ৩৯ মিনিটে দারুণ এক ফ্রি-কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন লি টাক। এরপর প্রথমার্ধেই পেনাল্টি পেয়ে সমতায় ফেরার সুযোগ পায় মোহনবাগান। সুযোগ কাজে লাগিয়ে হাভিয়ের মুনোস স্কোরলাইন করেন ১-১। ম্যাচের সময় ঘন্টার কাঁটা ছোঁয়ার আগে আরও একবার তেরেঙ্গানুকে এগিয়ে নিয়েছিলেন লি টাক। কিন্তু লি টাকের সেই লিডও স্থায়ী হতে দেননি মুনোস। তিনিও জোড়া গোল করে আবার মোহনবাগানকে সমতায় ফেরান ম্যাচে।

    কিন্তু চার মিনিটের এক ঝড়ে এরপর মোহনবাগানকে ম্যাচ থেকে ছিটকে দেন সাইফিক বিন ইসলাম। ৭৫ মিনিটে তার গোলের পর ৭৯ মিনিটে পেনাল্টি পেয়ে যায় তেরেঙ্গানু। সফল স্পটকিক নিয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন লি টাক। সঙ্গে দলের জায়গাটাও নিশ্চিত করে ফেলেন তিনি ফাইনালে।

    এর আগে গ্রুপ পর্বের ম্যাচে প্রথমে ভারতের চ্যাম্পিয়ন চেন্নাই সিটিকে হারানোর পর গোকুলামের সঙ্গে ড্র করেছিল তেরেঙ্গানু। গতবার মালয়েশিয়ান লিগে সপ্তম হওয়া দলটি এর পর বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল। টুর্নামেন্টে এখনও অপরাজিত তারা। আর চট্টগ্রাম আবাহনী তিন ম্যাচে হেরেছে একটিতে। মোহনবাগানের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে ১-০ ব্যবধানে হেরেছিল তারা।