• শেখ কামাল ক্লাব কাপ
  • " />

     

    রায়হান, সোহেলদের ছাড়াই প্রস্তুতি নিচ্ছেন আবাহনী কোচ

    রায়হান, সোহেলদের ছাড়াই প্রস্তুতি নিচ্ছেন আবাহনী কোচ    

    ফেডারেশন কাপের মাঝপথে বড় এক ঝামেলায় পড়ে গেছে ঢাকা আবাহানী। ডিফেন্ডার রায়হান হাসান, মিডফিল্ডার সোহেল রানা ও মোহাম্মদ সোহেল হাইকোর্টের পরবর্তী নির্দেশের আগে খেলতে পারবেন না ক্লাবের হয়। ২৬ ডিসেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের মুখোমুখি হবে আবাহনী। এর আগে ওই তিনজনকে ছাড়াই প্রস্তুতি নিচ্ছেন আবাহনী কোচ মারিও লেমোস।

    দলবদলের আগে শেখ রাসেলের কাছ থেকে টাকা নিয়েও আবাহনী না ছাড়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ক্লাবটি। শেখ রাসেলের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট নির্দেশ দিয়েছে ওই তিন খেলোয়াড় শেখ রাসেল বাদে অন্য কোথাও খেলতে পারবেন না। হাইকোর্টের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তাই এই তিনজনকে খেলাতে পারছে না আবাহনী। যদিও দলবদলে এই তিনজনেরই নাম নিবন্ধন করিয়েছেন ধানমন্ডির ক্লাবটিতে। 

    এর আগে ফেডারেশন কাপের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসিকে হারানোর পর লেমোস জানিয়েছিলেন রায়হান তার দলের মূল অস্ত্র। সে ম্যাচে রায়হানের লম্বা থ্রো থেকেই দুইটি গোল পেয়েছিল আবাহনী। এই খেলোয়াড়দের গুরুত্ব তাই অকপটে স্বীকার করে নিয়েছেন লেমোস, "দলের এই তিনজন খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে তাদের হয়ত পরের ম্যাচে (আরামবাগের বিপক্ষে) দলে পাওয়া যাবে না। আমি ওদের ছাড়াই প্রস্তুতি নিচ্ছি।"

    এই তিনজনকে খুব তাড়াতাড়ি দলে পাওয়া যাবে কী না সেটা অবশ্য নিশ্চিত করে জানা নেই পারেননি আবাহনী কোচ নিজেরও, "টিম ম্যানেজমেন্ট এসব নিয়ে কাজ করছে। ঝামেলা মিটে গেলেই আবার দলে ফিরবে তারা।" 

    পরবর্তী নির্দেশ হাইকোর্টের পক্ষ থেকে কবে পাওয়া যাবে সে ব্যাপারে অবশ্য কোনো দিন-তারিখ জানা যায়নি। বাফুফের পেশাদার লিগ কমিটির কর্মকর্তার কাছে জানতে চাওয়া হলে তিনিও নির্দিষ্ট দিন-ক্ষণ জানাতে ব্যর্থ হয়েছেন। আপাতত তাই ডিফেন্ডার রায়হান আর দুই সোহেলকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হচ্ছে লেমোসকে।