• অস্ট্রেলিয়া-শ্রীলংকা সিরিজ
  • " />

     

    বোলারদের পর ওয়ার্নার-স্মিথে বিধ্বস্ত শ্রীলঙ্কা

    বোলারদের পর ওয়ার্নার-স্মিথে বিধ্বস্ত শ্রীলঙ্কা    

    শ্রীলঙ্কা ১১৭ অল-আউট, ১৯ ওভার 
    অস্ট্রেলিয়া ১১৮/১, ১৩ ওভার 
    অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী 


    আরেকটি ম্যাচ, আরেকবার ম্যাচসেরা ডেভিড ওয়ার্নার। এবার ওয়ার্নারের সঙ্গে ব্যাটিং আধিপত্যে যোগ দিলেন স্টিভ স্মিথও। এ দুজনের ফিফটিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার দেওয়া ১১৮ রানের লক্ষ্য ৭ ওভার ও ৯ উইকেট বাকি রেখেই টপকে গেছে অস্ট্রেলিয়া, এক ম্যাচ বাকি রেখে জিতে গেছে সিরিজও। 

    গ্যাবায় টসে জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা সুবিধা করতে পারেনি মোটেও, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। টপ অর্ডারে দানুশকা গুনাথিলাকা, আভিশকা ফার্নান্ডো ও কুসাল পেরেরা শুরু করেছিলেন, তবে বড় করতে পারেননি ইনিংস। ১৯ বলে ২৭ রান করে শ্রীলঙ্কার সর্বোচ্চ রান-সংগ্রাহক পেরেরাই, অ্যাশটন অ্যাগারের বলে বোল্ড হয়ে ফিরেছেন তিনি। 

    এর আগে ফার্নান্ডোও শিকার অ্যাগারের। এক ওভার বাকি থাকতেই অল-আউট হয়ে যাওয়া শ্রীলঙ্কার ইনিংসে রান-আউট আছে দুটি, কুসাল মেন্ডিসের রান-আউট দিয়েই যাওয়া-আসা শুরু হয়েছিল তাদের। অ্যাডাম জ্যাম্পা নিয়েছেন দুই উইকেট, দুটিই স্টাম্পিং। শেষদিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা ও লাকশান সান্দাকানের প্রত্যেকেরই ১০ রানের তিনটি ইনিংসে ১০০ পেরিয়েছিল শ্রীলঙ্কা। অ্যাগার ও জ্যাম্পা ছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন বিলি স্ট্যানলেক ও প্যাট কামিন্স। 

    রানতাড়ায় তৃতীয় বলেই অ্যারন ফিঞ্চের উইকেট নিয়ে কিছুটা উজ্জীবিত হয়েছিল শ্রীলঙ্কা, মালিঙ্গার বলে ডাউন দ্য লেগে কট-বিহাইন্ড হয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। তবে শ্রীলঙ্কা এরপর ধীরে ধীরে মিইয়ে গেছে ওয়ার্নার-স্মিথের ব্যাটিংয়ে। 

    ৫ ওভার শেষেই অস্ট্রেলিয়া তুলে ফেলেছিল ৫০ রান, পাওয়ারপ্লেতে তাদের রান ছিল ৫৮। দুজনের জুটি ফিফটি ছুঁয়েছিল মাত্র ২৭ বলেই। ওয়ার্নার ফিফটি করেছেন ৩০ বলে, স্মিথের লেগেছে ৩২ বল। শেষ পর্যন্ত ওয়ার্নার অপরাজিত ছিলেন ৪১ বলে ৬০ রান করে, মেরেছেন ৯টি চার। আর ৩৬ বলে ৬ চারে অপরাজিত ৫৩ রান স্মিথের।