• পাকিস্তানের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন বলে দলের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন না শোয়েব মালিক

    পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন বলে দলের সঙ্গে ইংল্যান্ড যাচ্ছেন না শোয়েব মালিক    

    পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন বলে পাকিস্তান দলের সঙ্গে নির্ধারিত সময়ে ইংল্যান্ড যাচ্ছেন না শোয়েব মালিক। কভিড-১৯ মহামারিতে মালিক আটকে আছেন নিজ দেশ পাকিস্তানে, তার স্ত্রী সানিয়া মির্জা ও এক বছর বয়সী ছেলে আছেন ভারতের হায়দরাবাদে। তিন টেস্ট এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আগামী ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে পাকিস্তান ক্রিকেট দল, ফলে মালিক সেখানে দলের অনুশীলনের প্রথমভাগ মিস করবেন। 

    পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার ৪ সপ্তাহ পরে আগামী ২৪ জুলাই দলের সঙ্গে যোগ দেবেন। গত ৫ মাস করোনাভাইরাস পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ভ্রমণ জটিলতা থাকায় স্ত্রী-ছেলের সঙ্গে দেখা করতে পারেননি তিনি। তাকে বিশেষ ছুটি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। অবশ্য মালিক পরিবারের সঙ্গে কোথায় মিলিত হবেন, সেটি নিশ্চিত নয় এখনও। ক্রিকইনফো বলছে, সেটি হতে পারে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে। 

    ৩০ জুলাই থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। তবে এর প্রায় এক মাসেরও বেশি সময় আগে ইংল্যান্ডে পাড়ি জমাচ্ছে দলটি। মূলত যুক্তরাজ্য সরকারের কোয়ারেন্টিন সংক্রান্ত বিধি মানতে এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই আগেভাগে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান।

    লকডাউন শুরুর আগে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলছিলেন মালিক। কভিড-১৯ মহামারিতে বিশ্বজুড়ে বিমান ভ্রমণ স্থবির হয়ে আসায় তিনি আর পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ পাননি। এখন অবস্থা কিছুটা স্বাভাবিক হওয়াতে তিনি পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে চাচ্ছেন। আর এজন্যই তাকে বিশেষ অনুমতি দেওয়া হয়েছে জানিয়েছেন পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান, “করোনার কারণে ভ্রমণ বন্ধ হওয়া এবং তারও আগে খেলায় ব্যস্ত থাকায় শোয়েব মালিক গত ৫ মাস তার পরিবারের সঙ্গে দেখা করতে পারেনি। আর এখন ভ্রমণ প্রতিবন্ধকতা কমে আসায় শোয়েব পরিবারের সাথে দেখা করার অনুমতি চেয়েছে। আর মানবিক পর্যায়ে তার সেই অনুরোধ রাখাটা আমাদের দায়িত্ব।”

    এদিকে ইংল্যান্ডে প্রবেশের পর খেলার মাঠে নামার আগে পুরো পাকিস্তান দলকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। অবশ্য এরই মাঝে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নেওয়া মালিক খেলছেন শুধু টি-টোয়েন্টি, ২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বরের মাঝে হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ফলে ২৪ জুলাই পৌঁছালেও যুক্তরাজ্য সরকারের বিধিনিষেধ মানার যথেষ্ট সময় পাবেন তিনি।

    মালিকের পরে যাওয়ার এই বিষয়টি নিয়ে ইসিবির সঙ্গে পৃথকভাবে আলোচনা করেছে পিসিবি, সেক্ষেত্রে ইসিবি সহায়তা করেছে বলে জানিয়েছেন ওয়াসিম। অবশ্য মালিক যুক্তরাজ্য সরকারের সব বিধি-নিষেধ মানার পরই দলের সঙ্গে যোগ দেবেন।