• পাকিস্তানের ইংল্যান্ড সফর ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    করোনাভাইরাসে আক্রান্ত ৩ পাকিস্তান ক্রিকেটার

    করোনাভাইরাস কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন তিনজন পাকিস্তান ক্রিকেটার- শাদাব খান, হারিস রউফ ও হায়দার আলি। তিনজনেরই ইংল্যান্ড সফরে পাকিস্তানের হয়ে যাওয়ার কথা ছিল। এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, রবিবার রাওয়ালপিন্ডিতে পরীক্ষা করার আগে কোনও উপসর্গ না থাকলেও এ তিনজন পজিটিভ হয়েছেন। 

    এদের সঙ্গে রাওয়ালপিন্ডিতে পরীক্ষা করা ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের মাঝে ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারির ফল নেগেটিভ এসেছে। তারা দুজন ২৪ জুন লাহোরে যাবেন। অন্যদের মাঝে ফিজিও ক্লিফ ডিকন, বোলিং কোচ ওয়াকার ইউনুস ও অলরাউন্ডার শোয়েব মালিকের পরীক্ষার ফল আসবে মঙ্গলবার। 

    শাদাব, রউফ ও হায়দারের সংস্পর্শে আসা যে কাউকে ‘সেলফ-আইসোলেশন’-এ যাওয়ার পরামর্শ দিয়েছে পিসিবি। তবে একসঙ্গে এখনও অনুশীলন করেনি বা একত্র হয়নি বলে পুরো দলের সেলফ-আইসোলেশনের প্রয়োজন পড়বে না।  

    ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল পাকিস্তানের। সেখানে ‘বায়ো-সিকিউর’ ভেন্যুতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা তাদের। এর আগে ‘বাবল’ তৈরি করে-- যেখানে শুধু দলের সদস্যরাই থাকবেন-- সফরের আগে থাকার কথা ছিল পাকিস্তান দলের সদস্যদের। 

    দেশটিতে দিনদিন করোনাভাইরাসে আক্রান্তের হার বাড়ার কারণে লাহোরে অনুশীলন ক্যাম্পের পরিকল্পনা থেকে সরে এসেছিল পিসিবি। ইংল্যান্ড গিয়েই ডার্বিশায়ারে কোয়ারান্টেইনের মাঝে কন্ডিশনিং ক্যাম্পের কথা আছে তাদের। 

    ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ‘বায়ো-সিকিউর’ ভেন্যু সাউথাম্পটনের এজিয়েস বোউলে ইংল্যান্ডের টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে মাঠে। এরপরই হওয়ার কথা পাকিস্তান সিরিজ। এ সফর থেকে এর আগে নিজেদের সরিয়ে নিয়েছেন পাকিস্তান পেসার মোহাম্মর আমির ও ব্যাটসম্যান হারিস সোহেল। 

    এর আগে করোনাভাইরাসে পজিটিভ হওয়ার খবর দিয়েছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক শাহিদ আফ্রিদি। সব মিলিয়ে দেশটিতে কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন মোট ১৮৫০০০ মানুষ। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন