• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    স্কোয়াডের এক তৃতীয়াংশ সদস্যকে ছাড়া নির্ধারিত সময়েই ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান

    স্কোয়াডের এক তৃতীয়াংশ সদস্যকে ছাড়া নির্ধারিত সময়েই ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান    

    স্কোয়াডের প্রায় এক তৃতীয়াংশ সদস্য কভিড-১৯ পজিটিভ হলেও নির্ধারিত সময়েই ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। অবশ্য টেস্টে পজিটিভ আসা সদস্যরা আপাতত যাবেন না সেখানে। সফরের পূর্বে বেশ কিছু ক্রিকেটারের কভিড-১৯ এ আক্রান্ত হওয়া এ সফরকে একটু অনিশ্চয়তায় ফেলে দিয়েছিল, যদিও দুই বোর্ডের পক্ষ থেকেই বলা হচ্ছিল সফর হবে। শুক্রবার এক বিবৃতিতে এ সফরের কথা নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড, ইসিবি। 

    “ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড নিশ্চিত করছে, পাকিস্তান ছেলেদের দল ২৮ জুন যুক্তরাজ্যে এসে পৌঁছাবে এই গ্রীষ্মে ইংল্যান্ড সফরের জন্য, যে সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি থাকবে। দর্শকশূন্য মাঠের এই সিরিজের সূচি যথা সময়ে প্রকাশ করা হবে”, বিবৃতিতে বলেছে ইসিবি। 
     

    আরও পড়ুন- করোনাভাইরাসের পর ক্রিকেটে কোন দেশ কবে ফিরছে?


    ৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে মাঠে। এরপরই পাকিস্তান সফর, তবে এর আগে তাদের ১০ জন ক্রিকেটার ও ১ জন সাপোর্ট স্টাফের কভিড-১৯ পজিটিভ এসেছে। প্রথম টেস্ট খেলতে নামার আগে প্রায় ৫ বার পরীক্ষার ভেতর দিয়ে যেতে হবে পাকিস্তান স্কোয়াডের সদস্যদের। ইংল্যান্ড পৌঁছে আরেকদফা হবে পরীক্ষা, এই দফায় যারা সফর করছেন। 

    এর আগে ইংল্যান্ডের মেনস দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলি জাইলস বলেছিলেন, পাকিস্তান স্কোয়াডের সদস্যদের কভিড-১৯ পজিটিভ আসায় তিনি চিন্তিত হলেও সফর নিয়ে আশাবাদি। 

    এই সফরের জন্য প্রস্তুতি ইংল্যান্ড গিয়েই নেবে পাকিস্তান। শুরুতে লাহোরে প্রস্তুতি ক্যাম্প করার কথা থাকলেও কভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সে পরিকল্পনা থেকে সরে এসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। আপাতত যাদের ফল নেগেটিভ এসেছে, তাদেরকে আলাদা করে একত্র করা হয়েছে লাহোরে। যাদের পজিটিভ এসেছে, তারা ব্যক্তিগতভাবে আছেন আইসোলেশনে। আপাতত তারা এই গ্রুপের সঙ্গে ইংল্যান্ড সফরে যাচ্ছেন না। 

    ইংল্যান্ড গিয়ে উস্টারের নিউ রোডে ১৪ দিনের আইসোলেশনে থাকবেন পাকিস্তান স্কোয়াডের সদস্যরা। এরপর ১৩ জুলাই থেকে ডার্বিশায়ারের কাউন্টি গ্রাউন্ডে প্রস্তুতি শুরু করবেন তারা। প্রথম টেস্টের আগে নিজেদের মাঝে দুটি চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান, অন্য সময় হলে যে ম্যাচ হতো ইংল্যান্ডের স্থানীয় দলের সঙ্গে।