• পাকিস্তানের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    দ্বিতীয় দফায় করোনা-নেগেটিভের পর ইংল্যান্ড যেতে পারবেন ছয় পাকিস্তানি ক্রিকেটার

    ইংল্যান্ড সফরের আগে আরও একটা স্বস্তির সংবাদ পেল পাকিস্তান। মোহাম্মদ হাফিজসহ ছয়জন ক্রিকেটারের দ্বিতীয় কোভিড-১৯ টেস্ট নেগেটিভ এসেছে, এই সপ্তাহেই তাদের দলের বাকিদের সঙ্গে যোগ দেওয়ার কথা ইংল্যান্ডে।

    কিছুদিন আগে প্রথমে তিন জন ক্রিকেটারের করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ এসেছিল। এরপর হাফিজসহ আরও সাতজনের পজিটিভ আসে। তবে ঝামেলাটা হয় এরপর, যখন হাফিজ ব্যক্তিগতভাবে নিজের টেস্ট করিয়ে নেগেটিভ রেজাল্ট পান। একইভাবে ওয়াহাব রিয়াজও আলাদাভাবে পরীক্ষা করিয়ে নেগেটিভ রেজাল্ট পেয়েছেন। তবে পিসিবি সেটা গ্রহণ করেনি, নিজেদের নীতিমালার বাইরে তারা কোনো পরীক্ষার ফল গ্রহণ করেনি। সেজন্য আবার করোনা ভাইরাস টেস্ট করা হয়েছে। দ্বিতীয় দফায় হাফিজ, ওয়াহাব ছাড়াও নেগেটিভ এসেছে ফাখার জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও শাদাব খানের। এই মুহূর্তে লাহোরের একটা হোটেলে আইসোলেশনে আছেন তারা। পিসিবির নিয়ম অনুযায়ী দুইটি নেগেটিভ রিপোর্ট আসলে দলের সঙ্গে যোগ দেওয়ার অনুমতি পাবেন তারা। সবকিছু ঠিক থাকলে এই সপ্তাহেই ইংল্যান্ডে যাওয়ার কথা তাদের। দ্বিতীয় দফায়ও পজিটিভ এসেছে কাশিফ ভাট্টি, হায়দার রালী, হারিস রউফ ও ইমরান খানের। তবে তাদের মধ্যে কোনো ধরনের সংক্রমণের লক্ষণ দেখা যায়নি। আপাতত তারাও আইসোলেশনে আছেন, দুইবার পরীক্ষার পর নেগেটিভ রিপোর্ট এলে তারাও যোগ দিতে পারবেন দলের সঙ্গে।

    প্রথম দফায় ১৮ জন ক্রিকেটারের সঙ্গে ১১ জন কোচিং স্টাফ এর মধ্যেই যোগ দিয়েছেন দলের সঙ্গে। বোলিং কোচ ওয়াকার ইউনিস যোগ দিয়েছেন অস্ট্রেলিয়া থেকে। আগস্ট থেকে ইংল্যান্ডে তিন টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন