• পাকিস্তানের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করলো ইংল্যান্ড

    পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের সূচি চূড়ান্ত করলো ইংল্যান্ড    

    পাকিস্তান সিরিজের সঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচিও নিশ্চিত করেছে ইসিবি। তবে অস্ট্রেলিয়া ও ভারত, দক্ষিণ আফ্রিকার (মেয়েদের) বিপক্ষে সিরিজ আপাতত স্থগিত রাখা হয়েছে। সাউথাম্পটনের এজিয়েস বোউল ও ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড-- এ দুই ভেন্যুতেই পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে সব ম্যাচ খেলবে ইংল্যান্ড। প্রতিটি ম্যাচই হবে দর্শকশূন্য মাঠে, ‘বায়ো-সিকিউর’ ভেন্যুতে। 

    ১৮ জুলাই যুক্তরাজ্যে পৌঁছাবে আয়ারল্যান্ড, এজিয়েস বোউল হবে তাদের ‘বেস’। সেখানেই ৩০ জুলাই হবে প্রথম ওয়ানডে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের তিন টেস্ট শেষ হওয়ার কথা ২৮ জুলাই, একদিন পরই আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে তারা। একই ভেন্যুতে পরের দুটি ওয়ানডে হবে যথাক্রমে ১ ও ৪ আগস্ট। 

    এরপর ওল্ড ট্রাফোর্ডে ৫ আগস্ট থেকে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। এজিয়েস বোউলে পরের দুটি টেস্ট শুরু হবে যথাক্রমে ১৩ ও ২১ আগস্ট। এরপর আবারও ওল্ড ট্রাফোর্ডে ফিরবে তারা, সেখানেই ২৮, ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর তিনটি টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শেষ হবে। 

    এরই মাঝে ইংল্যান্ডে পৌঁছে গেছে পাকিস্তান, উস্টারশায়ারের মাঠ নিউ রোডে আইসোলেশন শেষ করে তারা যাবে ডার্বিশায়ারে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ জুলাই টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ইংল্যান্ড। 

    তাদের গ্রীষ্মে সেপ্টেম্বরে সীমিত ওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়ার যাওয়ার কথা ছিল। অস্ট্রেলিয়ার দিক থেকেও এ সিরিজ নিয়ে বেশ আশাবাদ শোনা গিয়েছিল। আপাতত অবশ্য সেটির নিশ্চয়তা দেয়নি ইসিবি। এর সঙ্গে মেয়েদের সিরিজ নিয়েও আলোচনা চলছে বলে জানানো হয়েছে। তবে এ গ্রীষ্মে আন্তর্জাতিক কোনও ম্যাচই দর্শকের উপস্থিতিতে হবে না, এটি জানিয়ে দিয়েছে ইসিবি। 

    “আমরা যেসবকে প্রাধান্য দিব, সে তালিকায় ওপরের দিকে আছে মেয়েদের ক্রিকেটের প্রসার ও এটিকে সহায়তা করা। শীর্ষ পর্যায়ে সবচেয়ে সেরা ও নিরাপদ পদ্ধতিতে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ আয়োজনের আলোচনা চলছে”, বলেছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন। 

    “এই গ্রীষ্মে অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের ভাবনাও আছে আমাদের। আশা করি শীঘ্রই এ ব্যাপারে সংবাদ দিতে পারবো।” 

    আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ 

    প্রথম ওয়ানডে, ৩০ জুলাই, এজিয়েস বোউল (দিবা-রাত্রি)
    দ্বিতীয় ওয়ানডে, ১ আগস্ট, এজিয়েস বোউল (দিবা-রাত্রি)
    তৃতীয় ওয়ানডে, ৪ আগস্ট, এজিয়েস বোউল (দিবা-রাত্রি)

    পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ 

    প্রথম টেস্ট, ৫-৯ আগস্ট, ওল্ড ট্রাফোর্ড
    দ্বিতীয় টেস্ট, ১৩-১৭ আগস্ট, এজিয়েস বোউল
    তৃতীয় টেস্ট, ২১-২৫ আগস্ট, এজিয়েস বোউল 

    টি-টোয়েন্টি সিরিজ 

    প্রথম টি-টোয়েন্টি ২৮ আগস্ট, ওল্ড ট্রাফোর্ড
    দ্বিতীয় টি-টোয়েন্টি, ৩০ আগস্ট, ওল্ড ট্রাফোর্ড
    তৃতীয় টি-টোয়েন্টি, ১ সেপ্টেম্বর, ওল্ড ট্রাফোর্ড