• ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    আয়ারল্যান্ড সিরিজে ইংল্যান্ডের অনুশীলন স্কোয়াডে নতুন ৯ মুখ

    আয়ারল্যান্ড সিরিজে ইংল্যান্ডের অনুশীলন স্কোয়াডে নতুন ৯ মুখ    

    আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য অভিষেকের অপেক্ষায় থাকা ৭ জন ক্রিকেটারকে নিয়ে ২৪ জনকে অনুশীলনে ডেকেছে ইংল্যান্ড। এদের মাঝে ৯ জনের ওয়ানডে অভিষেক হয়নি। ১৬ জুলাই থেকে সাউথাম্পটনের এজিয়েস বোউলের ‘বায়ো-সিকিউরিটি’ পরিবেশে অনুশীলন শুরু করবেন এই ২৪ জন। ৩০ জুলাই শুরু হবে এই সিরিজ। 

    এ স্কোয়াডে ডাক পেয়েছেন দুই বাঁহাতি পেসার রিস টপলি ও ডেভিড উইলি। টপলি শেষ ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন ২০১৬ সালে, এরপর থেকে বাইরে ছিলেন চোটের কারণে। শেষ বিশ্বকাপে জফরা আর্চারকে জায়গা করে দিতে হয়েছিল উইলিকে। 

    সীমিত ওভারের অধিনায়ক অইন মরগানও ইংল্যান্ড সার্কিটে ফিরছেন এ ক্যাম্প দিয়েই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ ২৮ জুলাই পর্যন্ত চলবে, ফলে টেস্ট স্কোয়াডে থাকা কেউ থাকবেন না এই ওয়ানডে সিরিজে। টেস্ট সিরিজে ডাক না পাওয়া মইন আলি ও জনি বেইরস্টো সুযোগ পেয়েছেন প্রাথমিক স্কোয়াডে। তবে অনুমিতভাবেই জায়গা হয়নি ওপেনার অ্যালেক্স হেলসের প্রাথমিকভাবে ৫৫ জনে না থাকা অ্যালেক্স হেলস ও লিয়াম প্লাঙ্কেটের। চোটের কারণে নেই প্যাট ব্রাউন, ক্রিস জর্ডান ও ডাভিড মালান।  

     


    অভিষেকের অপেক্ষায় থাকা ওয়ারউইকশায়ারের হেনরি ব্রুকস ও স্যাম হেইনের সঙ্গে এই স্কোয়াডে আছেন ডারহামের ব্রাইডন কার্স, সাসেক্সের লরি এভান্স ও ফিল সল্ট, ল্যাঙ্কাশায়ারের রিচার্ড গ্লিসন ও মিডলসেক্সের টম হেম, যাদের ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়নি এখনও। অলরাউন্ডার  লিয়াম লিভিংস্টোন ও লুইস গ্রেগরি খেলেছেন শুধু টি-টোয়েন্টি। 

    স্কোয়াডের সঙ্গে সাপোর্ট স্টাফও ঘোষণা করেছে ইসিবি। হেড কোচ ক্রিস সিলভারউডকে বিশ্রাম দিতে এ সিরিজে এই দায়িত্ব পালন করবেন সহকারি কোচ পল কলিংউড। ব্যাটিং কোচ হিসেবে থাকবেন সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক। তার সঙ্গে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার সাবেক ব্যাটিং কোচ জন লুইস। 

    এছাড়া স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সাবেক দক্ষিণ আফ্রিকান স্পিনার ক্লডি হেন্ডারসনকে। উইকেটকিপারদের দায়িত্বে থাকবেন এসেক্সের সাবেক উইকেটকিপার জেমস ফস্টার। ইংল্যান্ড লায়নস কোচ আরেক জন লুইস থাকবেন পেসারদের দায়িত্বে, তার সহকারি হবেন ডারহামের নেইল কিলিন। 

    জাতীয় দলের দায়িত্ব পালনের জন্য কোচদের ছেড়ে দেওয়াতে কাউন্টিগুলির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধান নির্বাচক এড স্মিথ। টেস্টের পর এবার ওয়ানডেতে ফেরার দিকে তাকিয়ে আছে ইংল্যান্ড, বলেছেন তিনি। 

    ইংল্যান্ডের অনুশীলন স্কোয়াড

    অইন মরগান, মইন আলি, জনি বেইরস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, হেনরি ব্রুকস, ব্রাইডন কার্স, টম কারান, লিয়াম ডসন, বেন ডাকেট, লরি এভান্স, রিচার্ড গ্লিসন, লুইস গ্রেগরি, স্যাম হেইন, টম হেম, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ম্যাথু পারকিনসন, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিনস, ডেভিড উইলি