• ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর ২০২০
  • " />

     

    রুটকে জায়গা করে দিতে সরে গেলেন ডেনলি

    সিদ্ধান্তটা একরকম প্রত্যাশিতই ছিল। পিতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফিরছেন জো রুট, তার জায়গায় সরে যেতে হতো কাউকে। বাজে ফর্মের খেসারত দিয়ে জো ডেনলিকেই সরে যেতে হলো। বৃহস্পতিবার থেকে শুরু ওল্ড ট্রাফোর্ড টেস্টে তাই রুটই আবার টস করতে নামবেন।

    ডেনলির জায়গা নিয়ে প্রশ্ন ছিল আগে থেকেই। ১৫ টেস্টে অ্যাভারেজ ৩০ এর কাছাকাছি, তবে সাউদাম্পটনে ভালো কিছু করলে হয়তো টিকেও যেতে পারতেন। কিন্তু সেটা হয়নি। দুই ইনিংসে ১৮ ও ২৯ রান করার পর ছেড়ে দিতে হয়েছে জায়গা।  রুটকে জায়গ দিতে ডেনলি ছাড়াও বাদ পড়ার ঝুঁকিতে ছিলেন তার কেন্ট সতীর্থ জ্যাক ক্রলিও। তবে সাউদাম্পটনে ৭৬ রানের ইনিংসে নিজের জায়গাটা নিশ্চিত করে ফেলেছেন ক্রলিও। বিশ্রাম দেওয়া হয়েছে আগের টেস্টে খেলা জেমস অ্যান্ডারসন ও মার্ক উডকে। ১৩ জনের স্কোয়াডে আছেন সাউদাম্পটনে বাদ পড়া স্টুয়ার্ট ব্রড। পেস বোলিংয়ের জায়গার জন্য ব্রডের সাথে লড়বেন স্যাম কারান, ওলি রবিনসন ও ক্রিস ওকস। 

    সিরিজ জেতার আশা বাঁচিয়ে রাখতে হলে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডকে জিততেই হবে। আর ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৯৮৮ সালের পর ইংল্যান্ডের সঙ্গে প্রথম অ্যাওয়ে সিরিজ জেতার আশা। গত ২৫ বছরে বাংলাদেশ, আফগানিস্তান আর জিম্বাবুয়ে ছাড়া আর কোনো দলের সঙ্গে সিরিজ জেতেনি ওয়েস্ট ইন্ডিজ।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন