• আইপিএল ২০২০
  • " />

     

    আইপিএল শেষেই ক্রিকেটকে বিদায় বললেন শেন ওয়াটসন

    আইপিএল শেষেই ক্রিকেটকে বিদায় বললেন শেন ওয়াটসন    

    দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন শেন ওয়াটসন। সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে অবসরে গেলেন এই কিংবদন্তি অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। ২০১৬ সালের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন ওয়াটসন, তবে বিশ্বজুড়ে ফ্রাঞ্চাইজি লিগগুলোতে খেলা চালিয়ে গেছেন তিনি, শেষ পর্যন্ত আইপিএল দিয়ে ক্যারিয়ার সমাপ্ত করলেন। গত বছর বিগ ব্যাশ থেকেও অবসর নিয়েছিলেন ওয়াটসন।

    নিজের ইউটিউব চ্যানেল টি-টোয়েন্টি স্টারসে এই ঘোষণা দিয়েছেন ওয়াটসন, “পাঁচ বছর বয়সে একটি টেস্ট ম্যাচ দেখে মাকে বলেছিলাম যে, আমি অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। তখন স্বপ্ন হিসেবেই সবকিছু শুরু হয়েছিল। আর এখন যখন আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি, তখন আমার নিজেকে খুবই ভাগ্যবান মনে হচ্ছে যে, আমি আমার স্বপ্নপূরণের চেয়েও বেশি কিছু করতে পেরেছি।”

    “আমার অবসর নেওয়ার জন্য এখনই সঠিক সময় মনে হচ্ছে। আমার প্রিয় চেন্নাইয়ের হয়ে আমি শেষ ম্যাচ খেলেছি, যারা গত তিন বছরে আমার সঙ্গে অনেক সৌহার্দপূর্ণ আচরণ করেছে। যখন ভাবি যে এতগুলো চোটে ভুগে আমি ৩৯ বছর বয়সে অবসর নিচ্ছি, আমার সত্যিই নিজেকে ভাগ্যবান মনে হয়।”

    বিশ্ব ক্রিকেটে আধুনিক যুগের অন্যতম সেরা অলরাউন্ডার শেন ওয়াটসন। টেস্টে ৩৭৩১ রান করেছেন এবং ৭৫ উইকেট নিয়েছেন। ওয়ানডেতে তার রেকর্ড আরও দারুণ, রান করেছেন ৫৭৫৭ টি, আর উইকেট ১৬৮ টি। ২০০৭ এবং ২০১৫ সালে দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ঝুলিতে রান রয়েছে ১৪৬২ টি এবং উইকেট ৪৮ টি।

    শুধু বর্তমান সময়েরই নয়, ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা অলরাউন্ডার ওয়াটসন। ক্রিকেট ইতিহাসে মাত্র আটজন অলরাউন্ডার এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ২৫৬০ উইকেটের ডাবল পূর্ণ করেছেন, সেই আটজনের একজন ওয়াটসন। বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ারে আইপিএল, বিগ ব্যাশ, বিপিএল, সিপিএল, পিএসএলের মতো জাঁকজমকপূর্ণ ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে খেলেছেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন