• আইপিএল ২০২০
  • " />
    X
    GO11IPL2020

     

    বাড়ছে আইপিএলের দলসংখ্যা

    বাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলের দলসংখ্যা। বার্ষিক সাধারণ সভায় আইপিএল গভর্নিং কাউন্সিলকে সর্বোচ্চ ১০টি দল খেলানোর অনুমতি দিয়েছে বিসিসিআই। তবে পরের আইপিএলের আগে খুব একটা সময় নেই বলে ২০২১ সালের এই লিগ হবে আগের মতো ৮ দলেরই। ২০২২ সাল থেকে ৯ বা ১০ দল খেলবে আইপিএলে। 

    নতুন দল কোন রাজ্যের হবে, সেটি এখনও নিশ্চিত করা হয়নি। বিসিসিআইয়ের নির্দেশনা অনুয়ায়ী, বর্তমানে থাকা দলগুলি যে রাজ্যের, নতুন দল হতে হবে সেসব থেকে আলাদা।

    শেষ আইপিএলে খেলা দলগুলি ছিল মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্নাটক, তেলাঙ্গানা, পশ্চিমবঙ্গ, রাজস্থান, পাঞ্জাব এবং এনসিআর-এর (ন্যাশনাল ক্যাপিটাল রিজিওন)। 

    এর আগে এসব রাজ্যের বাইরে আইপিএলে প্রতিনিধিত্ব করেছে কেরালা ও গুজরাটের দুটি দল। তবে সে দুটির একটিও টেকেনি দুই মৌসুমের বেশি। 

    কোভিড-১৯ পরিস্থিতির কারণে ২০২০ সালের আইপিএল শেষ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করেছিল বিসিসিআই। এপ্রিলে হওয়া কথা থাকলেও এ টুর্নামেন্ট হয়েছে সেপ্টেম্বর-নভেম্বরে। তবে পরের আইপিএল নির্ধারিত এপ্রিলেই হবে, এখন পর্যন্ত সিদ্ধান্ত এমনই। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন