• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    নিউজিল্যান্ড সফরে সাকিবকে ছুটি দিয়েছে বিসিবি

    নিউজিল্যান্ড সফরে সাকিবকে ছুটি দিয়েছে বিসিবি    

    বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব আল হাসান। পারিবারিক কারণে ছুটি চেয়েছেন তিনি, সেটি মঞ্জুর করেছে বিসিবি, জানিয়েছেন ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। সূত্রমতে, তৃতীয়বার বাবা হতে যাওয়া সাকিব থাকবেন পরিবারের সঙ্গে। 

    মার্চের ২০ তারিখ থেকে থেকে এপ্রিলের ১ তারিখ পর্যন্ত তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। শুরুতে ১৩ মার্চ থেকে শুরু হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ সংক্রান্ত ঝামেলায় এক সপ্তাহ পিছিয়ে গেছে সেটি। 

    এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড সফরে তার না থাকা নিয়ে সাকিব বলেছিলেন, তখনও কিছু নিশ্চিত হয়নি, বিসিবির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। 

    “আজকে আলাপ আলোচনার পর সাকিবের ছুটি মঞ্জুর করা হয়েছে। আশা করছি ওকে (সাকিব) আমরা পরের সিরিজে পাব”, বৃহস্পতিবার বলেছেন আকরাম।

    আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন সাকিব। তৃতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন, তবে সেটি থেকে সেরে উঠেই নেমেছিলেন প্রথম টেস্টে। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে ফিফটির পর বোলিং করতে এসে আবারও চোট পেয়েছিলেন বাঁ উরুতে, সেটির কারণে সে টেস্টে আর খেলতে পারেননি তিনি। পরে মিরপুর টেস্ট থেকেও ছিটকে গেছেন। 

    বায়ো-সিকিউরড বলয়ও ছেড়ে গেছেন তিনি। বিসিবি এক বিবৃতিতে জানিয়েছিল, পর্যবেক্ষণের ভেতর থাকবেন তিনি। 

    বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১ 

    ২০ মার্চ, ১ম ওয়ানডে, ডুনেডিন 
    ২৩ মার্চ, ২য় ওয়ানডে, ক্রাইস্টচার্চ
    ২৬ মার্চ, ৩য় ওয়ানডে, ওয়েলিংটন

    ২৮ মার্চ, ১ম টি-টোয়েন্টি, হ্যামিল্টন 
    ৩০ মার্চ, ২য় টি-টোয়েন্টি, নেপিয়ার 
    ১ এপ্রিল, ৩য় টি-টোয়েন্টি, অকল্যান্ড

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন