• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    মাথায় মাথায় ঢুঁশ, আহত দুই ক্রিকেটার

    মাথায় মাথায় ঢুঁশ, আহত দুই ক্রিকেটার    

     

    ক্রিকেট মাঠে মাথায় ঢুঁস লেগে আহত হওয়ার ঘটনা আগেও ঘটেছে।  ক্যারিবিয়ান টি-২০ তে এমন এক ঘটনাই ঘটলো বার্বাডোজের মাঠে! ১৮তম ওভারের দ্বিতীয় বলটি লং অনে উড়িয়ে মেরেছিলেন বার্বাডোজ ট্রাইডেন্টসের ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। বাউন্ডারিতে সেই ক্যাচ ধরতে দুইদিক থেকে ছুটে এসেছিলেন কিরন পাওয়েল ও জেজে স্মাটস। দুইজনের কেউই খেয়াল করেন নি অন্যজনকে। ফলে বলের কাছে আসতেই মাথায় মাথায় ঢুঁস লাগে তাঁদের মধ্যে; আর বল উড়ে গিয়ে পড়ে সীমানার বাইরে।

     

    ব্যথা পাওয়ার পর স্মাটস উঠে বসলেই কিরন পাওয়েল গুরুতরভাবেই আহত হয়েছেন। শেষমেশ স্ট্রেচারে করে মাঠের বাইরে নিতে হয়েছে তাঁকে। পরবর্তীতে অ্যাম্বুলেন্সে করে মাঠ থেকে কিংস্টন ওভালের এক হাসপাতালে নিতে হয়েছে এই ক্যারিবিয়ান ওপেনারকে। পাওয়েলের অনুপস্থিতিতে সেন্ট কিট এন্ড নেভিস প্যাট্রিয়টসের ওপেনিংয়ের হাল ধরেছেন মাথায় ঢুঁস লাগা জে জে স্মাটসই। ভিডিও রিপ্লেতে দেখা যায়, ক্যাচ ধরার সময় নিচের দিকে ছিলেন পাওয়েল। আর একারনে মাথায় ঢুঁস লাগার পর ছিটকে গিয়ে পড়লে আবারো মাথাতেই আঘাত পান এই ক্যারিবিয়ান।

     

    এর আগে একই ম্যাচে আলজারি জোসেফের বাউন্সারে আঘাত পেয়েছিলেন ডি ভিলিয়ার্স। এন্টিগার এই পেসারের বাউন্সার এসে লেগেছিল ভিলিয়ার্সের হেলমেটের গ্রিলে। তবে খুব দ্রুতই সুস্থ হয়ে উঠেন এবিডি। জোসেফের পরের বলটি পাঠিয়েছেন সীমানার বাইরে। এই প্রোটিয়া ব্যাটসম্যানের নয় চার আর তিন ছক্কায় সাজানো মাত্র ৫৪ বলে ৮২ রানের ঝড়ো ইনিংসে ভর করে প্যাট্রিয়টসদের ১৮১ রানের টার্গেট দেয় ট্রাইডেন্টসরা। তবে পাওয়েলবিহীন প্যাট্রিয়টসের ব্যাটিং লাইনআপ গুড়িয়ে গেছে ১৫৫ রানেই।