• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    আবারও আলো ছড়ালেন সাকিব

    আবারও আলো ছড়ালেন সাকিব    

    আগের ম্যাচে ২ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর দলকে পথ দেখিয়েছিলেন। আজ সাকিব আল হাসানকে অবশ্য ত্রাণকর্তা হতে হয়নি। তবে ব্যাট ও বল হাতে ঠিকই আলো ছড়িয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়টসের সঙ্গেও ১০৮ রানের বড় ব্যবধানেই জিতেছে সাকিবের দল জ্যামাইকা তালাওয়াস।

     

    ৪ উইকেট পড়ার পর যখন ক্রিজে নেমেছেন, ততক্ষণে জ্যামাইকা ১৫.৫ ওভারে তুলে ফেলেছে ১৩৯ রান। ওই ওভারেই আবার আউট হয়ে গেলেন আন্দ্রে রাসেল। সেখান থেকে যে জ্যামাইকা পরের ৪ ওভারে ৪৪ রান তুলেছে তার মূল কৃতিত্ব সাকিবের। ১৭ বলে ৩৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। ৫টি চারের সঙ্গে একটি ছয়ও মেরেছেন। সবচেয়ে বেশি খড়গহস্ত ছিলেন আন্দ্রে জোসেফের ওপর, তাঁর ওভার থেকে একাই নিয়েছেন ১০ রান। জ্যামাইকা শেষ পর্যন্ত করেছে ১৮৩।

     

    ১২তম ওভারে যখন বল করতে আসেন, ম্যাচটা ততক্ষণে একরকম জিতে গেছে সাকিবের দল। ১১ ওভারেই ৬৪ রানে ৬ উকেট হারিয়ে ফেলেছিল সেন্ট কিটস। নিজের প্রথম ওভারেই সাকিব সাফল্য পেয়েছেন, ফিরিয়ে দিয়েছেন ব্রুকসকে। এর পর সাকিব আরেকটি ওভার করার সুযোগ পেয়েছেন, ওই ওভারেই আবার ফিরিয়ে দিয়েছেন তাবরাইজ শামসিকে। ২ ওভারে মাত্র ২ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। কেসরিক উইলিয়ামস, আন্দ্রে রাসেল ও ডেল স্টেইনদের তোপে সেন্ট কিটস অলআউট হয়ে গেছে ৭৫ রানেই। ৪৭ বলে ৬৫ রানের জন্য ম্যাচসেরা হয়েছেন কুমার সাঙ্গাকারা।