• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    জিতেই চলছে সাকিবের দল

    জিতেই চলছে সাকিবের দল    

    ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের দল জ্যামাইকা তালাওয়াস ছুটছেই। টানা তিন জয়ে এখন তারা পয়েন্ট তালিকার সবার ওপরে, আজও  ১৯ রানে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্সকে। তবে সাকিব সেভাবে আলো ছড়াতে পারেননি। ব্যাট হাতে ১৩ বলে ১০ রান করার পর বল হাতে ৩ ওভারে ২৮ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট।

    সাকিব আলো ছড়াতে না পারলেও আজকের ম্যাচটা নিজের করে নিয়েছেন আন্দ্রে রাসেল। ব্যাটিংয়ে যখন নেমেছিলেন ৯১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছে জ্যামাইকা। ক্রিজে তখন ছিলেন সাকিবও। কিন্তু বেশিক্ষণ থাকেননি, একটি ছক্কায় ১০ রান করেই আউট হয়ে গেছেন। কিন্ত রাসেল শেষ পর্যন্ত ২৪ বলে করেছেন ৪৪। তিনটি ছয় ও পাঁচটি চারে ২৪ বলে করেছেন ৪৪ রান। জ্যামাইকা ২০ ওভারে শেষ পর্যন্ত করতে পেরেছে ১৫৮ রান।

    সাকিব যখন বল হাতে আসলেন, তার আগেই ত্রিনবাগোর জয়ের আশা অনেকটাই শেষ। ৮ ওভারের মধ্যেই ৫৫ রানে হারিয়ে ফেলেছে ৩ উইকেট। সাকিবও প্রথম ওভারে আঘাত হেনেছেন, ফিরিয়ে দিয়েছেন উমর আকমলকে। পরের ওভারটাও ভালোই করেছেন, মাত্র ৪ রান দিয়েছেন। কিন্তু তৃতীয় ওভারে এসেই যেন খেই হারিয়ে ফেলেছেন, সাকিবের ওই ওভার থেকে এসেছে ১৯ রান। এর মধ্যে দীনেশ রামদীন একাই নিয়েছেন ১৮ রান।

    শেষ পর্যন্ত ২০ ওভারে ১৩৯ রান করতে পেরেছে ত্রিনবাগো। বল হাতেও জ্যামাইকার হয়ে সবচেয়ে উজ্জ্বল রাসেল, নিয়েছেন ৪ উইকেট। সুযোগ পেয়েছিলেন হ্যাটট্রিকেরও, কিন্তু শেষ পর্যন্ত সেটি হয়নি।