• ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    স্যামির জন্য ম্যাচ বর্জন?

    মাত্র ৩০ সেকেন্ড কথা হয়েছিল বোর্ড সভাপতির সঙ্গে। এর পরেই ড্যারেন স্যামি জানতে পেরেছিলেন, তিনি আর ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নেই। এর মধ্যেই টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক হিসেবে যোগ দিয়েছেন কার্লোস ব্রাফেট। কিন্তু মাস তিনেক আগেই যাঁর হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ এসেছিল, তাঁকে এভাবে ব্রাত্য করে দেওয়াটা মানতেই পারছে না স্যামির দ্বীপ সেন্ট লুসিয়া। আজ থেকে শুরু ভারত ওয়েস্ট ইন্ডিজ টেস্টও তারা বর্জন করার কথা ভাবছে।

    কাকতালীয়ই বটে, আজ থেকে শুরু টেস্টটা হচ্ছে সেন্ট লুসিয়ায়। এবং তার চেয়েও বড় কাকতাল, স্টেডিয়ামের নামটাও স্যামির নামেই। আগে সেটি ছিল বোঁশেজু স্টেডিয়াম। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নাম বদলে রাখা হয়েছে 'ড্যারেন স্যামি স্টেডিয়াম'।

    স্যামিকে এভাবে দল থেকে বাদ দেওয়া নিয়ে তোলপাড় চলছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে। ফেসবুক-টুইটারে ক্ষোভের আগুন জ্বলছে, সেই আঁচ সেন্ট লুসিয়াতেই বেশি। জ্যামাইকার শিল্পী ভেগাস বলছেন, বোর্ডের বিপক্ষে সরাসরি মন্তব্য করার মূল্যই দিতে হয়েছে স্যামিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই স্যামি বলেছিলেন, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের প্রাপ্য অনেক কিছু থেকে বঞ্চিত করেছে।

    সেন্ট লুসিয়ার একজন ক্রিকেটপ্রেমী পোস্ট করেছেন, স্যামির পাশে থাকার জন্য তাদের এই টেস্ট বর্জন করা উচিত। আজকে খেলা শুরুর আগে মাঠের বাইরে বিক্ষোভ আয়োজনের কথাও ভাবছেন অনেকে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন