• ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • " />
    X
    GO11IPL2020

     

    টেন্ডুলকারকেও ছাড়িয়ে গেলেন অশ্বিন

    এখনও পর্যন্ত টেস্ট সিরিজ খেলেছেন সবে ১৩টি, পূর্ণাঙ্গ সিরিজ খেলার সুযোগ পেয়েছেন ৮টি। এর মধ্যে ৬টিতেই সেরা খেলোয়াড় তিনি। রবিচন্দ্রন অশ্বিন সিরিজসেরার পুরস্কারে পিছনে ফেলে দিলেন শচীন টেন্ডুলকার আর বিরেন্দর শেওয়াগকে। ভারতের হয়ে সবচেয়ে বেশীবার সিরিজের সেরা খেলোয়াড় হওয়ার গৌরবটা ইতোমধ্যেই নিজের করে নিয়েছেন এই স্পিনার অলআউন্ডার।

     

     

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজটি ছিল অশ্বিনের ক্যারিয়ারের ১৩তম, যার মধ্যে এই নিয়ে ৮মবারের মত তিনি পুরো সিরিজ খেললেন। বৃষ্টিবিঘ্নিত সিরিজে ভারতের ২-০ ব্যবধানের জয়ে ১৭ উইকেট নিয়ে সামনে থেকেই নেতৃত্ব দেন এই অফ স্পিনার। সেই সাথে ব্যাট হাতেও সিরিজের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। প্রত্যাশিতভাবেই তাই অশ্বিনের হাতে ওঠে সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার।

     

    এশিয়ার বাইরে প্রথম ও টানা তৃতীয়বারের মত পাওয়া এই অর্জন অশ্বিনের ক্যারিয়ারে ষষ্ঠ। আর এর ফলে ভারতের হয়ে সবচেয়ে বেশীবার সিরিজসেরা হওয়ার নতুন রেকর্ড গড়ে ফেলেছেন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। এর আগে সর্বোচ্চ পাঁচবার করে এই সাফল্য পেয়েছিলেন শচীন টেন্ডুলকার ও বিরেন্দর শেওয়াগ। তবে আন্তর্জাতিকভাবে সবচেয়ে বেশীবার সিরিজসেরা হতে অশ্বিনকে যেতে হবে আরও বহুদূর। ১১ বার এই পুরস্কার জিতে রেকর্ডটির বর্তমান মালিক শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন