• ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    ভারতের সামনে চূড়ায় ওঠার হাতছানি

    ম্যাচের শেষ দিনে অপেক্ষা করছিল রোমাঞ্চ।  কিন্তু সেরকম কিছু হলো না, ম্যাচটাকে একপেশে বানিয়ে সহজেই জিতে গেল ভারত। সেন্ট লুসিয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ তে সিরিজ জিতে গেলেন কোহলিরা। শেষ টেস্ট জিতলেই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে চলে যাবে ভারত।

    পঞ্চম দিনের শুরুতেই কোহলি ডিক্লেয়ার করবেন কিনা তা নিয়ে ছিল জল্পনা কল্পনা। তবে সেটি না করলেও খুব বেশি সময় ব্যাটিং করেনি ভারতীয়রা। মাত্র ৯ ওভারে ৬০ রান তুলে ২১৭ রানে ইনিংস ঘোষণা করে ভারত। ৭৮ রানে অপরাজিত ছিলেন অজিংকা রাহানে।

    ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করতে ভারতের হাতে ছিল ৮৭ ওভার। আগের টেস্টের স্মৃতি ভারতকে সতর্ক করে দিচ্ছিল। তবে এবার কোন প্রতিরোধ গড়তে পারেনি ক্যারিবিয় ব্যাটসম্যানরা। শুরুতেই লিওন জনসনকে শূন্য রানে ফেরান মোহাম্মদ সামি, ব্রাথওয়েটও টিকতে পারেননি বেশিক্ষণ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৪৭ ওভারেই ১০৮ রানে অলআউট হয়ে যায় তারা। স্রোতের বিপরীতে ছিলেন একমাত্র ড্যারেন ব্রাভো, করেন ৫৯ রান। ১৫ রানে ৩ উইকেট নিয়েছেন সামি।

    ম্যাচসেরা হয়েছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রবিচন্দ্রন অশ্বিন। ১৮ আগস্ট কুইন্স পার্ক ওভালে সিরিজের শেষ টেস্ট ম্যাচ শুরু হবে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন